দ্রব্যমূল্য বৃদ্ধির অশুভ চিন্তা পরিহার করার আহ্বান মুজিবনগর উপজেলা নিবার্হী কর্মকর্তা

মুজিবনগর উপজেলা নিবার্হী কর্মকর্তা ওসমান গনি। আসুন আমরা মানুষ হই, সংকটপূর্ণ মুহূর্তে দ্রব্যমূল্য বৃদ্ধির অশুভ চিন্তা পরিহার করি।
আমরা প্রায়ই দেখি দেশের যে কোন সংকট, রমযানসহ বিভিন্ন অজুহাতে এক শ্রেণীর ভন্ড, অসাধু ব্যবসায়ী অধিক মুনাফা লাভের অশুভ প্রতিযোগিতায় লিপ্ত হন। যাদের বিবেক নাই, মনুষ্যত্ব নাই, জ্ঞান-গরিমা অবশিষ্ট কিছুই নাই। তাদের চাহিদারও কোন সীমা নাই।

এদেরকে অন্তত মানুষ বলা যায় না। এদের আচরণ পশুর চেয়ে অধম। যারা মানুষের বিপদ ও অসহায়ত্বকে পুঁজি করে ব্যবসায়ীক ফায়দা লুটে নেয়। অথচ হওয়ার কথা ছিল বিপদে মানুষের পাশে থাকা, প্রয়োজনে দ্রব্যমূল্যের দাম কমিয়ে মানুষকে সহযোগিতা করা এবং যে কোন সংকটে মুনাফার চিন্তা বাদ দিয়ে মানুষের উপকার করা। সংকট একসময় কেটে যায়, রমজান এক সময় চলে যায়। তবে এসব ব্যবসায়ীদের কী অর্জন হয়? কিছু টাকার আবর্জনা, সমাজের মানুষের অভিশাপ, ভর্ৎসনা আর ঘৃণা।

এরা টাকার জন্য সব করতে পারে। যদিও এসব টাকা থাকেনা, থাকলেও ভাল কাজে ব্যয় হয় না। কি হবে এত টাকা দিয়ে!! আপনি পাঁচটি বাড়িতে এক সাথে ঘুমাতে পারেন! দশটি গাড়িতে একসাথে চড়তে পারেন! পাঁচ কেজি খাসির মাংস এক সাথে খেতে পারেন! দুইটি পালঙ্কে একসাথে ঘুমাতে পারেন! সব টাকা কবরে নিয়ে যেতে পারেন!! আপনি নিজেও জানেন কিছুই পারেন না। তাহলে কেন মানুষের অসহায়ত্বকে পুঁজি করে অভিশাপের এ অর্থ উপার্জন! আপনার সুখ নাই, শান্তি নাই, রাতে ঘুম নাই, সম্মান নাই, মানুষের ভালবাসা নাই, কিছুই নাই।

আপনি মানুষ রূপি এক আস্ত রাম ছাগল হয়ে সমাজের বুকে ঘুরে বেড়ান। একজন রিকশা চালকের যে সুখ-শান্তি, সম্মান আছে আপনার অবশ্যই তা নাই। সমাজে সবচেয়ে কঠিক কাজ সম্মান ও মানুষের ভালবাসা অর্জন করা। যা কোটি কোটি টাকা দিয়েও কেনা যায়না। সমাজে কে প্রকৃত সম্মানী তা বুঝা যায় একমাত্র তার মৃত্যুর পরে। যারা এগুলো করেন, তাদের অন্তর ব্যধিগ্রস্থ। এ এক মারাত্বক নেশা। সকল খারাপ নেশাই মানুষকে ধ্বংসের দিকে নিয়ে যায়।
তাই যারা এখনও ভুলের মাঝে আছেন, অসৎ পন্থায় অর্থ উপার্জনের অশুভ প্রতিযোগিতায় অবতীর্ণ হয়েছেন, মনুষ্যত্বকে বিলিয়ে দিয়েছেন তাদের বলি- এবার থামুন, একটু চিন্তা করুন।

আসুন আমরা ভাল মানুষ হওয়ার প্রতিযোগিতায় অবতীর্ণ হই, মানুষকে সহযোগিতা করার প্রতিযোগিতায় অবতীর্ণ হই, অসহায় মানুষের পাশে দাঁড়ানোর প্রতিযোগিতায় অবতীর্ণ হই, সচেতনতার প্রতিযোগিতায় অবতীর্ণ হই, যে কোন সংকট মোকাবেলায় হাতে হাত মিলিয়ে দায়িত্ববোধের জায়গা থেকে এবং দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে শুধু ভাল কাজ করে যাই। তবেই আমাদের মানুষ বলা যায়।