নিউইয়র্কে মৃত্যুর মিছিলে আরও ৫ বাংলাদেশি

করোনায় মৃত সুজাউর রেজা চৌধুরী, মোশারফ হোসেন ও প্রিয়ম বণিক

করোনায় আক্রান্ত ১৩ বছরের বালকসহ আরও ৫ প্রবাসীর মৃত্যুর সংবাদ পাওয়া গেছে বুধবার ২৯ এপ্রিল। হাসপাতালের উদ্ধৃতি দিয়ে স্বজনেরা আরও জানান, চিকিৎসাধীনদের মধ্যে যারা বয়স্ক তারাই জীবন যুদ্ধে পরাজিত হচ্ছেন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে ১৯২ প্রবাসীর প্রাণ গেল করোনা মহামারিতে।

হাসপাতালের উদ্ধৃতি দিয়ে বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহিম হাওলাদার এবং সেক্রেটারি রুহুল আমিন সিদ্দিকী জানান, বুধবার ভোর রাতে লং আইল্যান্ড জুইশ সেন্টারের ইন্তেকাল করেছেন সিলেট সদরের সন্তান এবং কুইন্সের বাসিন্দা ইঞ্জিনিয়ার সুজাউর রেজা চৌধুরী (৭০)। দুই সপ্তাহ আগে তিনি গুরুতর অবস্থায় এই হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

একইদিন নিউইয়র্কে প্রবাসীদের মধ্যে সর্বকনিষ্ঠ হিসেবে করোনার বলি হলো ১৩ বছরের বালক প্রিয়ম বণিক।
হবিগঞ্জের বগলাবাজারের সাবেক স্বর্ণ ব্যবসায়ী এবং ব্রঙ্কসের বাসিন্দা সুনিল বণিকের ছেলে প্রিয়মের মৃত্যু সংবাদে কমিউনিটিতে নতুন করে শংকা দেখা দিয়েছে। শ্বাসকষ্টজনিত কারণে তাকে ৩৩ দিন আগে ব্রঙ্কসের মন্টিফিউর হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলা ও প্রবাসি শরিয়তপুর সমিতি ইউএসএ’র সাবেক সভাপতি মোশারফ হোসেন দেওয়ান জ্যামাইকা হাসপাতালে চিকিৎসাদিন অবস্থায় মারা গেছেন মঙ্গলবার দিবাগত রাতে। একইদিন কুইন্সের একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন কুলসুম বেগম (৬৫)।

এদিকে, বুধবার দুপুরে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংকালে নিউইয়র্কের গভর্নর এ্যান্ড্রু ক্যুমো বলেছেন, গত ২৪ ঘণ্টায় এ স্টেটে মারা গেছে আরো ৩৩০ জন। আগের দিনের তুলনায় ৫ জন কম। এভাবেই প্রতিদিনই মৃত্যুর হার কমছে। একইসাথে হাসপাতালে ভর্তি এবং আইসিইউতে যাবার সংখ্যাও কমেছে। জন হপকিন্স ইউনিভার্সিটি এবং ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এ নিয়ে বুধবার রাত ১১টা পর্যন্ত নিউইয়র্ক স্টেটে মারা গেলো ২৩৪৭৪। আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬ হাজার ১৫৮। এ সময়ে যুক্তরাষ্ট্রে মারা গেছে ৬১৬৫৬ জন। সূত্র-বাংলাদেশ প্রতিদিন