নিজের দলকে সরিয়ে নেওয়ার আল্টিমেটাম দিয়েছেন : বঙ্গবীর কাদের সিদ্দিকী

আগামী এক মাসের জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে থাকা অসঙ্গতি দূর করা না হলে জোট থেকে নিজের দলকে সরিয়ে নেওয়ার আল্টিমেটাম দিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

আল্টিমেটাম দেওয়ার আগে জোটের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, আ স ম আব্দুর রব, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মাহমুদুর রহমান মান্না, মোস্তফা মোহসীন মন্টুর সঙ্গে কথা বলে জোটের অসঙ্গতির কথা জানিয়েছি বলেও জানান কাদের সিদ্দিকী।

কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে অনেক অসঙ্গতি রয়েছে। এসব অসঙ্গতি আগামী এক মাসের দূর করা সম্ভব না হলে, ৮ জুন এই ঐক্যফ্রন্ট থেকে আমাদের দলকে প্রত্যাহার করে নেবো। গতবছর ১৩ অক্টোবর ড. কামাল হোসেনের নেতৃত্ব জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছিল। সেই বছর ৫ নভেম্বরে আমরা ঐক্যফ্রন্টে যোগদান করেছিলাম। কিন্তু এই জোটে নির্বাচন পরবর্তী অনেক সমস্যা সৃষ্টি হয়েছে।

গত ৩০ ডিসেম্বর বাংলাদেশে নির্বাচনের নামে জঘন্য নাটক হয়েছে মন্তব্য করে কাদের সিদ্দিকী বলেন, যা শুধু বাংলাদেশে নয় পৃথিবীর কোনো দেশেই এমন নাটকের নজির নেই।

”কিন্তু জোট নির্বাচন প্রত্যাখান করার পরও গণফোরামের সুলতান মনসুর শপথ নিলে তাকে বহিষ্কার করা হয়। কিন্তু মোকাব্বির খান শপথ নিলে ড. কামাল হোসেন তাকে গেট আউট বলেন। পরে দেখা যায় গণফোরামের বিশেষ সভায় মোকাব্বির খান উপস্থিত। এসব নিয়ে মানুষের মধ্য বিভ্রান্তি তৈরি হয়েছে। মানুষ এসব বিষয়ে জানতে চাইলে আমরা জবাব দিতে পারি না।”