নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের আশা বিদ্যুৎ বিভাগের

দীর্ঘ ৪৪ বছর পর ওয়েষ্ট জোন পাওয়ার ডিষ্টিবিউশন কোম্পানী মেহেরপুর ওজোপাডিকো বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র নতুন ভাবে ৩৩ কেবি হাই ভোল্টেজের লাইন সংযোগ চালু হচ্ছে আজ।
১৯৭৫ সালে মেহেরপুরে প্রথম বিদ্যুৎ লাইন স্থাপন হয়।

সেই তার দিয়ে এত দিন পৌর এলাকায় বিদ্যুৎ সরবরাহ হয়ে আসছিল। এতে চরম বিদ্যুৎ বিভ্রান্তিতে পড়তে হতো গ্রাহকদের। সেই সমস্যা থেকে মুক্তি পেতে যাচ্ছে পৌর এলাকার ১৬ হাজার গ্রাহকের।

চুয়াডাঙ্গা ওজোপাডিকো উপ-কেন্দ্র থেকে ৩০ কিলোমিটার দীর্ঘ ৩৩ কেবি নতুন লাইন মেহেরপুর চুয়াডাঙ্গা সড়কের পাশ দিয়ে মেহেরপুর ওজোপাডিকো বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে যুক্ত হচ্ছে। নতুন এই লাইনটি ৮ কোটি ২৭ লাখ টাকা ব্যায়ে নির্মিত হয়েছে।

মেহেরপুর বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী কাজী আব্দুল আজিজ জানান, মেহেরপুর পৌরবাসীকে ৪৪ বছর আগের তারের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করা হতো। এতে আমরা তাদের নিরবিচ্ছন্ন বিদ্যুৎ সরবরাহ করতে পারতাম না। ঝড়, বৃষ্টি সহ যে কোন দূর্যোগের সময় ৩৩ কেবি পুরাতন লাইনে নানা ধরনের সমস্যা দেখা দিতো।

লাইনটি মাঠের মধ্যে দিয়ে আসায় সমস্যা খুজতে আমাদের লাইনম্যানদের দীর্ঘ সময় ও নানা প্রকার সমস্যার সন্মুখিন হতে হয়েছে। আশা করি নতুন ৩৩ কেবি লাইন যুক্ত হওয়ায় এধরনের সমস্যা গুলো আর থাকবে না।
তিনি আরো জানান, বর্তমানে আমাদের দুটি ৩৩ কেবি লাইন চালু রয়েছে।

আমরা এখন থেকে নতুন লাইনে পৌর এলাকার গ্রাহকদের বিদ্যুৎ সরবরাহ করবো। নতুন লাইনে কোন ধরনের সমস্যা দেখা দিলে পুরাতন লাইন দিয়ে বিদ্যুৎ সরবরাহ করা হবে। এতে মেহেরপুর পৌরবাসীকে আমরা নিরবিচ্ছন্ন বিদ্যুৎ সরবরাহ করতে পারবো। আগে আমরা বিদ্যুৎ লাইন মেরামত ও গাছের ডাল কাটার জন্য সকাল থেকে দুপুর পর্ষন্ত বিদ্যুৎ বন্ধ রাখতাম।

এখন থেকে এগুলো আর করা লাগবে না। আমাদের মেহেরপুর ওজোপাডিকো বিদ্যুৎ উপ- কেন্দ্রে সার্বক্ষনিক দুটি লাইনে ৩৩ কেবি বিদ্যুৎ সরবরাহ থাকবে। বর্তমানে নতুন লাইনে গ্রাহকরা ভোল্টেজ ও বেশী পেয়ে থাকবেন।
ওজোপাডিকো সূত্রে জানা গেছে, আজ রবিবার সকাল সাড়ে ১১টায় মেহেরপুর শহরের ওয়াপদা মোড়ে অবস্থিত ওজোপাডিকো বিদ্যুৎ সরবরাহ উপ কেন্দ্রে ৩৩ কেবি নব নির্মিত নতুন লাইনের উদ্বোধন করবেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর ১ আসনের সাংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল।

এতে আরো উপস্থিত থাকবেন ওজোপাডিকোর ব্যাবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো: শফিক উদ্দিন সহ বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের কর্মকর্তা ও কর্মচারীরা।

নিজস্ব প্রতিবেদক