নৌকায় ভোট না দিলে সেন্টারে যাওয়া নিষেধ-ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী

আগামী ৩০ জানুয়ারি ৩য় ধাপের পৌরসভা নির্বাচনে ঝিনাইদহের হরিণাকুণ্ডু পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র মেয়র প্রার্থীর সমর্থককে ভোট সেন্টারে যেতে নিষেধ করার অভিযোগ উঠেছে উপজেলার ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী’র বিরুদ্ধে।
নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘন করে গত মঙ্গলবার উপজেলার ৪নং দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী, নিজে ভোট চাইতে এসে স্বতন্ত্র প্রার্থীর সমর্থককে হুমকি ও ভয়-ভীতি প্রদর্শন করেছে বলে জানা গেছে।
পৌরসভার ২নং ওয়ার্ডের পার্বতীরপুর গ্রামের নবাই শেখের ছেলে ভোটার শফিউদ্দিন শেখকে এই ভয়-ভীতি দেখিয়ে ভোট সেন্টারে যেতে নিষেধ করা হয়েছে বলে জানিয়েছে। শফিউদ্দিন শেখ জানান, চেয়ারম্যান মোহাম্মদ আলী বুড়ো আমাকে তার পছন্দের প্রার্থী ফারুক হোসেনকে নৌকা মার্কায় ভোট দিতে বললে আমি তাকে বলি আমার নিজ গ্রামে যেহেতু প্রার্থী রয়েছে, তাছাড়া তিনি আমাদের অনেক উপকার করেন, আমি তাকেই ভোট দেবো। এ কথা বলার পর চেয়ারম্যান আমাকে ধাক্কা দিয়ে ভোট সেন্টারে যেতে নিষেধ করেন এবং অসুবিধা হবে বলেও জানিয়েছেন।
এ ব্যাপারে স্বতন্ত্র মেয়র প্রার্থী সাইফুল ইসলাম টিপু মল্লিক বলেন, পূর্বেও নৌকার প্রার্থী ফারুক হোসেন ও তার বহিরাগত ভাড়াটিয়া বাহিনী আমার কর্মীদের ভয়-ভীতি দেখিয়েছে, আমি সেটি প্রশাসনকে অবহিত করেছি। আমার নির্বাচনী প্রচার গাড়ির ড্রাইভারকে হুমকি দেখিয়ে মাইকের তার ছিড়ে ফেলেছে, পরে প্রশাসনের হস্তক্ষেপে সেটি ফেরৎ দিয়েছে। সে আমার এলাকার নিরীহ ভোটারদের ভয়-ভীতি দেখাচ্ছে, বিষয়টি নিয়ে আমি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
স্থানীয় ভোটাররা জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি জেনেছেন।