পরিবারের সদস্যদের অংশগ্রহণে ইমরুল কায়েসের বাবার দাফন সম্পন্ন

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটসম্যান ইমরুল কায়েসের বাবা বানি আমিন বিশ্বাসের জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে পরিবারের সদস্যদেও অংশগ্রহণের মাধ্যমে।
করোনা সংক্রমণ এড়াতে মেহেরপুর জেলা প্রশাসন থেকে জানাযা ও দাফন কাজে পরিবারের বাইরে কেউ অংশ নিতে পারবে না বলে নিষেধাজ্ঞা জারি করা হয়।
সোমবার সকাল ৯টার দিকে সদর উপজেলার উজুলপুরে নিজ বাসভবন প্রাঙ্গনে এ জানাযা অনুষ্ঠিত হয়। এসময় সেখানে পরিবারের ৩০ জন মত সদস্য অংশগ্রহণ করেন। জানাযায় মেহেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোস্তাফিজুর রহমান, সদর থানার ওসি শাহ দারা খানসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
এর আগের দিন রাত ৯টার দিকে ইমরুল কায়েসের বাবা বানি আমিন বিশ^াস রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
সদর উপজেলার নির্বাহী অফিসার মাসুদুল আলম জানান, করোনা সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্ব নিশ্চিত ও জনসমাগম যাতে না হয় সেজন্য এ ব্যবস্থা নেওয়া হয়।
উল্লেখ্য, গত ২৩ মার্চ মেহেরপুর-কাথুলি সড়কের ছহিউদ্দীন ডিগ্রি কলেজের সামনে আলমসাধুর ধাক্কায় বানি আমিন বিশ্বাস গুরুতর আহত হন। পরে তাকে হেলিকপ্টারে করে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।
মৃত্যু সংবাদ পাওয়ার পরপরই ইমরুল কায়েসের বাবার জানাযা ও দাফন কাজে যাতে পরিবারের সদস্য বাদে জনসাধারণ অংশগ্রহণ করতে না পারে সে ব্যাপারে জেলা প্রশাসন থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়। নিষেধাজ্ঞা অমান্য করে কেউ জানাযা ও দাফন কাজে অংশ নিলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুশিয়ারি দেন। জনস্বাস্থ্য বিবেচনায় এসিদ্ধান্ত নিতে হয়েছে বলে এক বিবৃতিতে জানান জেলা প্রশাসক মো: আতাউল গনি।