পশ্চিম-পূর্ব মালসাদহ বাইপাস সড়কের বেহালদশা

মেহেরপুর জেলার গাংনী উপজেলার পৌরসভাধীন পশ্চিম মালসাদহ ৬নং ওয়ার্ডের গুরুত্বপূর্ণ বাইপাস রাস্তাটি দীর্ঘ দিন থেকে অবহেলিত অবস্থায় পড়ে আছে। ২০০১ সালে গাংনী পৌরসভা প্রতিষ্ঠিত হয়। প্রায় ১ থেকে দেড় কি:মি রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। কর্তৃপক্ষ উদাসিন।

এই বাইপাস রাস্তাটি বর্তমানে জনগুরুত্বপূর্ণ একটি রাস্তা। ৬নং ওয়ার্ড রাস্তা সংলগ্ন বসবাসকারী ইমরান হোসেন (টগা) জানান ২০০১ সালে পৌরসভা প্রতিষ্ঠিত হওয়ার পরে সাবেক মেয়র এইচ বি বি করেন। অদ্যাবধি বর্তমান মেয়র দায়িত্ব গ্রহণের পরে থেকে রাস্তাটি কোন সংস্কার হয়নি।

পূর্বমালসাদহ গ্রামের রাস্তার পার্শ্বে বসবাসকারী দোকানদার নাহিদুজ্জামান জানান, দীর্ঘ দিন যাবত এই রাস্তাটি অবহেলিত থাকলেও কোন সংস্কার হয়নি আজও।

পথচারী, ভ্যান চালক, মটরসাইকেল চালক, সাইকেল চালক, বিভিন্ন ধরনের মন্তব্য করে বলেন, এই জনগুরুত্বপূর্ণ রাস্তাটি অবহেলিত থাকলেও কাউন্সিলার ও মেয়রদের গুরুত্ব না দেওয়া খুবই দু:খজনক। কেননা এই রাস্তাটি পশ্চিম মালসাদহ থেকে পূর্ব মালসাদহ হয়ে গাংনী ও হাটবোলিয়া প্রধান সড়ক এর সাথে সংযুক্ত হয়েছে।

ওই ওয়ার্ডের ছাত্র সাদ্দাম হোসেন জানান আমি শৈশব থেকেই দেখে আসছি এই রাস্তাটির বেহালদশা। যা সংস্কার অতি জরুরী। পথচারী ৭নং ওয়ার্ডের বাসিন্দা শাজাহান আলী জানান, সাবেক মেয়র আহামেদ আলী দায়িত্ব থাকাকালীন রাস্তাটি এইচ বি বি করা হয়েছিল। এরপরে বর্তমান মেয়র এই রাস্তার জন্য চেষ্টা চালাচ্ছেন।

উক্ত ওয়ার্ডের বাসিন্দা মোছা: তানজিলা খাতুন জানান, আমি যতদিন বসবাস করছি ততদিন থেকেই এই রাস্তার দূর্দশা দেখে আসছি। ৬নং ওয়ার্ডের তিন তিন বারের কাউন্সিলারও প্যালেন মেয়র নবীর উদ্দীন জানান, রাস্তাটি বর্তমান খুব খারাপ অবস্থা তবে আশ করি তাড়াতাড়ি ভালো হবে।

সাবেক মেয়র আহামেদ আলী জানান, আমি দায়িত্ব থাকাকালীন অবস্থায় যে এইচ বি বি করেছিলাম সে ভাবেই পড়ে রয়েছে তার পরে ওই রাস্তায় আর কোন কাজ হয়নি। বর্তমান মেয়র আশরাফুল ইসলাম জানান, আগামী মাসের মধ্য এই রাস্তার কাজ শুরু করবেন।