পাকিস্তানকে ৬ ওভারেই ম্যাচ জেতানোর উপায় বলে দিলেন আফ্রিদি

টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে পরিবর্তন আনার শেষ দিন ছিল শনিবার। তার আগেই স্কোয়াডে বড় পরিবর্তন আনল পাকিস্তান। দলে ফেরানো হয়েছে পাকিস্তানকে চ্যাম্পিয়নস ট্রফি এনে দেওয়া সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদকে।

ট্রাভেল রিজার্ভ থেকে মূল স্কোয়াডে ফিরেছেন উদ্বোধনী ব্যাটসম্যান ফখর জামান। আর শোয়াইব মাকসুদের ইনজুরিতে শেষ মুহূর্তে দলে ঢুকে পড়েছেন দলটির সাবেক অধিনায়ক শোয়েব মালিক।

সব মিলিয়ে বিশ্বকাপ নিয়ে পর্যবেক্ষণে ব্যস্ত পাকিস্তান দল। এদিকে বিশ্বকাপে পাকিস্তানকে নিয়ে আশাবাদী দেশটির সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। ৬ ওভারেই কী করে ম্যাচ জেতা যায়, সেই ফর্মুলা বাতলে দিলেন তিনি।

প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা এই অলরাউন্ডার বিশ্বাস করেন, এবারের বিশ্বকাপে পাকিস্তানের সেরা উদ্বোধনী জুটি হবে শারজিল খান ও ফখর জামান।

আফ্রিদির দাবি, ফখর-শারজিল জুটি যদি নিজের সেরাটা দিতে পারে, তবে প্রতিপক্ষের ছোড়া লক্ষ্য ৬ ওভারেই পূরণ করে ম্যাচ জিতে যাবে পাকিস্তান।

শুক্রবার নিজের ইউটিউব চ্যানেলে এমন দাবি করেছেন আফ্রিদি।

ইউটিউবের লাইভ সেশনে বুমবুম বলেন, ‘প্রত্যেকেরই নিজস্ব মতামত আছে। তবে আমি মনে করি টি-টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তানের ওপেনার হওয়া উচিত ফখর জামান ও শারজিল খানের। এ দুজনের একজনও যদি ক্লিক করতে পারে, তা হলে ছয় ওভারের মধ্যেই ম্যাচ জিততে পারবে।’

এ কারণেই ফখর জামানের ব্যাটিং পজিশন নিয়ে মোটেই খুশি নন আফ্রিদি। বললেন, ‘আমি জানি না কে তাকে পাঁচ বা ছয় নম্বরে কেন খেলতে বলা হয়েছে। সে তো পুরো ক্যারিয়ারজুড়ে ওপেনার হিসেবে খেলেছে। আমাদের দলে তার মতো একজন ওপেনার প্রয়োজন আছে। সে প্রথম ছয় ওভারে যত বেশি সম্ভব রান করতে পারে। আমি ফখর জামানের ব্যাটিং পজিশন নিয়েও মোটেই খুশি নই। ’