মেহেরপুরে বেপরোয়া অটো চালকরা

মেহেরপুরে অটো চালকদের অত্যাচারে অতিষ্ট হয়ে পড়েছে বড় বাজারের ব্যবসায়ীরা। ব্যবসা প্রতিষ্ঠানের সামনে ইজিবাইক পার্কিং করে যাত্রী উঠানো নামানো নিত্যদিনের কাজ হয়ে দাঁড়িয়েছে চালকদের। এতে ক্ষতিগ্রস্থ হচ্ছে সেখানকার ব্যবসায়ীরা। নিষেধ করলে ব্যবসায়ীদের বিভিন্ন ধরনের হুমকিও দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন কয়েকজন। বিষষটি বার বার পৌরসভাকে অবহিত করেও কোন লাভ হয়নি বলে জানান ব্যবসায়ীরা। মেহেরপুর বড় বাজার ব্যবসায়ী সমিতি ও অটো ইজিবাইক মালিক সমিতির সাথে বৈঠকে বড় বাজার মোড়ে দুইটি করে অটো রাখার সিদ্ধান্ত হলেও বাস্তবে দেখা যায় বেশ কয়েকটি অটো। ৬.৮০ বর্গমাইলের এই ছোট্ট শহরে দাপিয়ে বেড়াচ্ছে প্রায় ২৮শ অটো বা ইজিবাইক। মেহেরপুর পৌরসভা ৮৬৯ টি ব্যাটারী চালিত গাড়ি শহরে চলার অনুমতি দিলেও বাকি গুলো চলছে সংগঠন ও নিজ ক্ষমতার বলে।

মেহেরপুর বড় বাজারের পারুল সু এন্ড কসমেটিকস ব্যবসায়ী জিয়াউর রহমান জানান, ইজিবাইক গুলো এলোপাতাড়িভাবে যেখানে সেখানে রেখে দেয়। নিষেধ করা হলে বাজে ব্যবহার করে। কিছুদিন আগেও নিষেধ করায় আমার সঙ্গে ঝামেলা সৃষ্টি হয়ছে এমন কি হাতাহাতি পর্যন্ত হয়েছে। এলাকার সমস্ত ব্যবসায়ী তাদের উপর ক্ষিপ্ত।

ইজিবাইক অটো চালক আব্দুল ওহাব ও জয়নাল জানান, কাথুলী বাস স্ট্যান্ডে আমরা দীর্ঘ দিন যাবত এজিবাইক রেখে আসছিলাম কিন্তু মাস তিন আগে জায়গাটি নিয়ে জাইগাটির মালিক দুই ভায়ের মধ্যে পারিবারিক ঝামেলা হওয়ার কারণে কাথুলি বাসস্ট্যান্ড এ আর ইজিবাইক রাখতে দেয় না। তাই আমরা বড় বাজার ব্যবসায়ী সমিতির কমিটির সভাপতি কে বিষয় টি জানালে দুইটা ইজিবাইক রেখে স্ট্যান্ড পরিচালনার অনুমোদন দিয়েছিল। এমনকি প্রশাসন থেকেও অনুমতি দিয়েছে সেই মোতাবেক আমরা পরিচালনা করছি। একাধিক অটোর কথা জিজ্ঞাসা করলে এই ব্যপারে জানিনা বলেন চালকরা।

অটো ইজিবাইক মালিক সমিতির সভাপতি আনারুল ইসলাম জানান, বিষয়টি আমার জানা নেই। আমি খোঁজ নিয়ে দেখছি। অনিয়ম হলে ব্যবস্থা নেওয়া হবে।

বড় বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জানান মনিরুজ্জামান দিপু জানান, আমরা দুইটি করে অটো রাখার অনুমোতি দিয়েছি। এর বাইরে রাখলে ব্যবস্থা নেওয়া হবে।