প্রতিদিন ১ হাজার মানুষের ইফতার ও খাবার দিচ্ছে রোটারী ক্লাব অব কুষ্টিয়া

রোটারী ক্লাব অব কুষ্টিয়ার উদ্যোগে পবিত্র রমজান মাসে প্রতিদিন ১হাজার মানুষের ইফতারি এবং রান্না করা খাবার বিতরণ করছে।

রোটারী ক্লাব অব কুষ্টিয়ার উদ্যোগে এই মহত কাজে সহযোগীতা করছে কুষ্টিয়া জিলা স্কুল এসএসসি ব্যাচ ৯৮ ও খেয়া রেস্তোরাঁ।

শনিবার বিকেলে প্রথম রমজানে শহরের খেয়া রেস্তোরায় অনাঢ়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ওবায়দুর রহমান।

এসময় তিনি বলেন, মানুষের পরম ধর্ম মানব সেবা আর সেই জন্য রোটারীয়ানদের মানবপ্রেমী হয়ে সমাজের অসহায় ও দু:স্থদের জন্য কাজ করাই রোটারীয়ানদের প্রধান দায়িত্ব। আমি ইতিমধ্যেই জানতে পেরেছি রোটারী ক্লাব কুষ্টিয়া এই করোনা ভাইরাস প্রাদুর্ভাবে শহরের পাশাপাশি গ্রামের কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষদের কল্যানেও কাজ করে চলেছেন। পাশাপাশি এই রমজানে প্রতিদিন এক হাজার মানুষের মাঝে ইফতার ও খাবার পৌঁছে দিয়ে যে মহত্ব সৃষ্টি করলো তা অবশ্যই প্রশংসনীয়।

এসময় রোটারী ক্লাব অব কুষ্টিয়ার প্রেসিডেন্ট সৈয়দা হাবীবা, রোটারীয়ান অজয় সুরেকা, রোটা: মো: ফখরুল আলম মিলন, কেএএম রুয়াইম রাব্বিসহ রোটারীয়ানরা উপস্থিত ছিলেন।

রোটারীয়ান অজয় সুরেকা জানান, আমরা যদি ভালো কিছু করতে চাই, মানুষের জন্যে কল্যাণকর কিছু করতে চাই, তাহলে রোটারী হচ্ছে একটি উপযুক্ত প্লাটফর্ম।

তিনি আরও বলেন, কুষ্টিয়া-৩ সদর আসনের সংসদ সদস্য কুষ্টিয়ার উন্নয়নের রুপকার জননেতা মাহবুব-উল আলম হানিফের ঐক্যান্তিক প্রচেষ্টায় কোভিড-১৯ করোনা ভাইরাস প্রাদুর্ভাবে আমরা সমাজের অসহায় দু:স্থদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। তাদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি এবং এই রমজানে প্রতিদিন এক হাজার মানুষের মাঝে ইফতার ও খাবার তুলে দিতে পারছি। আর্তমানবতার সেবায় আমরা রোটারীয়ানরা সকলেই ঐক্যবদ্ধ হয়ে কাজ করছি।

রোটারী ক্লাব অব কুষ্টিয়ার প্রেসিডেন্ট সৈয়দা হাবীবা বলেন, পরিস্থিতিতে জরুরী খাদ্য উপহার দিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে রোটারি ক্লাব অব কুষ্টিয়া এই রমজান মাসজুড়ে প্রতিদিন ১হাজার মানুষকে ইফতার ও খাবার উপহার বিতরণ কার্যক্রম শুরু করেছি। বিভিন্ন পেশাজীবির মানুষ, শহরের বিভিন্ন এলাকার ছিন্নমূল, অসহায় দরিদ্র মানুষ, এতিম খানা, হাসপাতালে রোগীদের স্বজন ও স্বাস্থ্যকর্মী এবং পথচারীদের মাঝে এসব ইফতার ও খাবার পৌছে দেওয়া হচ্ছে। এজন্য অসংখ্য ধন্যবাদ জানাই খেয়া রেস্তোরাঁ ও কুষ্টিয়া জেলা স্কুল ৯৮ ব্যাচকে আমাদের এই মহত কাজর সাথে সহযোগিতা করার জন্যে।