ফিলিস্তিনে ইসরাইলের আগ্রাসনের প্রতিবাদে মেহেরপুরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

ইসরাইলী ইহুদী কর্তৃক ফিলিস্তিনের নিরস্ত্র নারী শিশুসহ নিরস্ত্র মানুষদের নির্বিচারে হত্যা ও নির্যাতনের প্রতিবাদে মেহেরপুরে মানবতার মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে মেহেরপুর প্রেস ক্লাবের সামনে মেহেরপুরের সর্বস্তরের সাধারণ ছাত্র-ছাত্রীদের আয়োজনে এই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। আয়োজিত এ মানববন্ধনে সাধারণ ছাত্র-ছাত্রী ছাড়াও একাত্মতা প্রকাশ করেন নানা শ্রেণী পেশার মানুষ। মানববন্ধনে অন্যদের মধ‍্যে বক্তব্য রাখেন মনির হাসান, জাহিদ হাসান, এসএম প্লাবন।

এ সময় বক্তারা বলেন, মসজিদুল আকসাসহ ফিলিস্তিনি ভূখণ্ডে একের পর এক হামলা করে ইসরায়েলী ইয়াহুদীরা মুসলিমদের বিরুদ্ধে ক্রুসেড ঘোষণা করেছে।

বিশ্বের মোড়ল দেশগুলোর ইন্ধন ও প্রশ্রয়ে দিন দিন বেপরোয়া হয়ে উঠেছে তারা। পবিত্র রোজার মাসে ইফতারের সময় এমনকি ইদুল ফিতরের দিনেও মসজিদুল আকসায় নামাজরত মুসল্লিদের ওপর বর্বর হামলা চালিয়ে শত শত নিরীহ ফিলিস্তিনি মুসলমানদের শহীদ করেছে।

মুসলমানদের ওপর এমন উদ্ধত আচরণ মেনে নেয়া যায় না উল্লেখ করে ফিলিস্তিনের ভূখণ্ডে ইসরাইলের বর্বরোচিত হামলার বিরুদ্ধে মুসলিম বিশ্ব, জাতিসংঘ, আরব লীগ এবং ওআইসিকে অবিলম্বে জরুরি বৈঠকে বসে আইনি পদক্ষেপ নেয়ার আহ্বান জানায় বক্তারা। মানববন্ধন পরবর্তী

নাসিম রানা বাঁধন এর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল করা হয়। মিছিলটি প্রেসক্লাবের সামনে থেকে শুরু করে প্রধান সড়ক হয়ে মেহেরপুর হোটেল বাজার মোড়ে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিলে ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুের বিরুদ্ধে বিভিন্ন ধরনের স্লোগান দেন।