বঙ্গন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে দর্শনায় বিক্ষোভ

বঙ্গন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে দর্শনায় প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃস্পতিবার বিকালে ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করেছে। বিক্ষোভ মিছিল সমাবেশে আওয়ামী লীগ, জাসদ (ইনু), বীর মুক্তিযোদ্ধা, ছাত্রলীগ, যুবলীগসহ বিভিন্ন সংগঠন যোগ দেন।

দর্শনা পৌর আওয়ামী লীগের সভাপতি ও দর্শনা পৌর মেয়র মতিয়ার রহমানের সভাতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী মোঃ আলী আজগার টগর।

তিনি তার বক্তব্যে বলেন, ভাস্কর্য আর মূর্তি এক নয়। মূর্তি হলো প্রতিমা। ভাস্কর্য হলো কৃষ্টি-কালচার প্রতিকৃতি। যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করেছে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করার দাবী জানান।

এছাড়া তিনি বলেন, কিছু মানুষ ধর্মটাকে ব্যবহার করে বাংলাদেশকে একটি তালেবান রাষ্ট্র বানাতে চায়। আমরা কিছুতেই তালেবান রাষ্ট্র বানাতে দেব না।

এছাড়া সমাবেশে বক্তব্য রাখেন, সাবেক জেলা পরিষদ প্রসাশক মাহফুজুর রহমান মঞ্জু, জাসদের উপজেলা সভাপতি জাহাঙ্গীর আলম লুল্লু, পারকৃষ্ণপুর মদনা ইউনিয়নের চেয়ারম্যান এস এ এম জাকারিয়া আলম, উপজেলা যুবলীগের সভপতি আব্দুল হান্নান ছোট, দর্শনা কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তোফজ্জেল হোসেন তপু প্রমুখ।