বঙ্গবন্ধুই আমাদের দেশ দিয়েছেন, পরিচয় দিয়েছেন

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যিনি সাড়ে বারোটা বছর অন্ধকার প্রকোষ্ঠে কাটিয়েছেন। জুলুম নির্যাতন সহ্য করে আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে তিনিই আমাদের স্বাধীন সার্বভৌম বাংলাদেশ উপহার দিয়েছেন। আমাদের নিজের কোন দেশ ছিল না, নিজেদের ঠিকানা ছিল না, নিজেদের পরিচয় ছিল না, বঙ্গবন্ধুই আমাদের দেশ দিয়েছেন, ঠিকানা দিয়েছেন, পরিচয় দিয়েছেন।

কিন্তু জাতির কিছু কুলাঙ্গার ষড়যন্ত্রকারী ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারকে নিষ্ঠুরভাবে হত্যা করেছে। আগস্ট মাসের সেই শোককে শক্তিতে পরিণত করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার মধ্য দিয়ে এই সরকারকে আবার ক্ষমতায় আনতে হবে।

শুক্রবার বিকেলে মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স অডিটরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৩তম জন্মবার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে, মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতার সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাংলাদেশ সরকারের জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বেই বাংলাদেশ স্বাধীন হয়েছে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে সু প্রতিষ্ঠিত হয়েছে।

আজ শেখ হাসিনা ছিল বলেই মুজিবনগর হয়েছে। শেখ হাসিনা আছে বলেই আমাদের স্বাধীনতা সড়ক হচ্ছে, আমাদের চেকপোস্ট হচ্ছে, স্থলবন্দর হচ্ছে, রেল সংযোগ হচ্ছে, মুজিবনগর বিশ্ববিদ্যালয় হচ্ছে, নদী খনন হচ্ছে, আবহাওয়া স্টেশন হচ্ছে, শেখ হাসিনা না থাকলে এইসব আমরা পেতাম না।

শেখ হাসিনার প্রধানমন্ত্রী হয়েছে বলেই মুজিবনগরে টেকনিক্যাল স্কুল হয়েছে, সুন্দর একটি হাসপাতাল হয়েছে, ফায়ার ব্রিগেডের অফিস হয়েছে।মুজিবনগরে স্কুল কলেজের বড় বড় বিল্ডিং হয়েছে, কৃষকের রাস্তা হয়েছে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়েছে বলে মুজিবনগর উপজেলা হয়েছে।

কিন্তু জামাত-বিএনপি স্বচক্ষে দেখার পরও তারা এটা মানতে চায় না। যুদ্ধাপরাধী সংগঠন জামাত ইসলামী যেখানে আছে সেখানে মুসলমানদের শত্রুর অভাব নেই। তিনি বলেন বিএনপি একটি নাম সর্বস্ব সংগঠন। এই শোকের মাসে বিদ্যুৎ নিয়ে তারা দেশে অরাজকতার সৃষ্টি করছে। বিএনপি’র আগস্ট মাসের এই আস্ফালন বলে দেয় ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু সহ সকল হত্যাকাণ্ডের পিছনে তারাই দায়ী ।তাদের কোন আস্ফালনেই দেশের জনগণ রাস্তায় নামেনি কারণ তারা বক্তব্য সর্বস্ব দল।

দেশে বর্তমান বিদ্যুতের লোডশেডিং নিয়ে তিনি বলেন, রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধের কারণে জ্বালানি তেলসহ অন্যান্য প্রাকৃতিক সম্পদের ঘাটতির ফলে খোদ ইউরোপেই বিদ্যুতের সংকট রয়েছে যার ফলে আমরাও বিদ্যুতের ব্যবহার কমিয়ে নিয়ে এসেছি। তবে এ সংকট অস্থায়ী অচিরেই এই সমস্যার সমাধান করা হবে।

মুজিবনগরে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকীর উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এড: ইব্রাহিম শাহীন, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বাগোয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন, বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান মধু, সম্পাদক নজরুল ইসলাম, দারিয়াপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাকিম হক খোকন কমান্ডার, মহাজনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান বল্টু, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদিকা রুত শোভা মন্ডল, মোনাখালি ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান দারিয়াপুর চেয়ারম্যান মাহাবুবুর রহমান রবি, মুজিবনগর উপজেলা যুব মহিলা লীগের সভাপতি তকলিমা খাতুন, সম্পাদক তহমিনা খাতুন, উপজেলা কৃষকলীগের সভাপতি জাহিদ হাসান রাজীব, সম্পাদক শাহিনুর রহমান মানিক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি মতিউর রহমান মতিন, সাধারণ সম্পাদক আরিফ শাহ, শ্রমিক লীগের সভাপতি আবুল কালাম আজাদ, উপজেলা তাঁতী লীগের সভাপতি আব্দুল খালেক, ছাত্রলীগের সভাপতি হেলাল উদ্দিন লাভলু, সাধারণ সম্পাদক শেখ সাকিব সহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ যুব মহিলা লীগ স্বেচ্ছাসেবক লীগ, তাঁতী লীগ সহ অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীবৃন্দ।