বঙ্গবন্ধু একটি নেতা একটি ভাষণ একটি দেশ- জনপ্রশাসন প্রতিমন্ত্রী

রবিবার সকালে মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৭মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্ব আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেহেরপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্রী ফরহাদ হোসেন বলেন আজকে ৭ই মার্চ এই দিনটি জাতির ইতিহাসে প্রত্যন্ত একটি গুরুত্বপূর্ণ দিন আরো বলেন বঙ্গবন্ধু মানে একটি নেতা একটি ভাষণ একটি দেশ, বঙ্গবন্ধু অনেক জায়গায় ভাষণ দিয়েছেন কিন্তু সমস্ত সারকথা সারমর্মটা এই ৭ই মার্চের ভাষণ এর মধ্যেই খুঁজে পাওয়া যায়।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মেহেরপুর পুলিশ সুপার এস এম মুরাদ আলী, বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হালিম, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ তৌফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, প্রফেসর হাসানুজ্জামান মালেক।
আলোচনা সভায় ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ দেন দারিয়াপুর মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র শিক্ষার্থী সাজিবুর রহমান।
৭মার্চ আলোচনা সভায় অন্যদের মধ্যে মেহেরপুর সিভিলসার্জন ডা. মোঃ নাসির উদ্দিন, মেহেরপুর পৌর সভার মেয়র মাহফুজুর রহমান রিটন, মেহরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শফিউল আলম সরদার, গাংনী পৌর মেয়র আহমেদ আলী, মেহেরপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মমিনুল ইসলাম, জেলা আনসার এ্যাজুটেন্ট রফিকুল ইসলাম, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক জাহিদুল ইসলাম, টিটিসির অধ্যক্ষ আরিফ আহমেদ তালুকদার, সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর ইলেকট্রিক্যাল ডিপার্টমেন্ট হেড নুরুন্নবী উপস্থিত ছিলেন।

এর আগে মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বিশেষভাবে তৈরি মঞ্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সর্বপ্রথম পুষ্পমাল্য অর্পণ করেন, এরপরে জেলাবাসীর পক্ষে জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান, পুলিশ বিভাগের পক্ষে পুলিশ সুপার এস এম মুরাদ আলি পুষ্পমাল্য অর্পণ করেন।

এর পরপরই স্বাস্থ্য বিভাগের পক্ষে সিভিল সার্জন ডা. নাসির উদ্দিন মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসূল, মেহেরপুর পৌর সভার মেয়র মাহফুজুর রহমান রিটন, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সুপার ডা. রফিকুল ইসলাম, মেহেরপুর সরকারি কলেজ এর পক্ষে থেকে অধ্যক্ষ প্রফেসর শফিউল আলম সরদার, সরকারি মহিলা কলেজ এর পক্ষে প্রফেসর রফিকুল ইসলাম, ছহিউদ্দিন ডিগ্রি কলেজের অধ্যক্ষ একরামুল আজিম, মেহেরপুর জেলখানার পক্ষে ভারপ্রাপ্ত জেল সুপার ও সহকারি কমিশনার নিরুপমা রায়, মেহেরপুর জেলা আনসার ও ভিডিপি অফিসের পক্ষে জেলা কমান্ডার রফিকুল ইসলাম, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক জাহিদুল ইসলাম, টিটিসির অধ্যক্ষ আরিফ আহমেদ তালুকদার, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা লাভলী ইয়াসমিন, মেহেরপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ সহ বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পণ করেন।