বাংলাদেশ জাসদের ঝিনাইদহ জেলা কমিটি বিলুপ্ত : জাসদে যোগদান

শরীফ নুরুল আম্বিয়ার নেতৃত্বাধীন নবগঠিত রাজনৈতিক দল বাংলাদেশ জাসদ (বাজাসদ) ঝিনাইদহ জেলা কমিটি বিলুপ্ত করে ইন-শিরিনের নেতৃত্বাধীন জাতীয় সমাজ তান্ত্রিক দল (জাসদ) এ যোগদান করেছে। শুক্রবার সকাল ১১টায় জেলা জাসদের অস্থায়ী কার্যালয়ের বিশেষ সভায় তারা যোগদান করেন।

বাজাসদের বিলুপ্ত কমিটির সভাপতি রিয়াজ উদ্দীন খান ও সাধারণ সম্পাদক আশানুর রহমানসহ কমিটির নেতা কর্মীরা জাসদের এই যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। জাসদ ঝিনাইদহ জেলা কমিটির সভাপতি চন্দন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক শামীম আক্তার বাবু বাজাসদ বিলুপ্ত করে জাসদে যোগদানকারী নেতা কর্মীদের ফুল দিয়ে স্বাগত জানান।

এ সময় উপস্থিত নেতা কর্মীদের উদ্দেশ্যে জেলা জাসদের সভাপতি চন্দন চক্রবর্তী বলেন, জাসদ নেতাদের দল না, কর্মীদের দল। কর্মীদের মতামত প্রকাশের গণতান্ত্রিক অধিকার ও চর্চা একমাত্র জাসদের আছে। জাসদে নেতাদের কর্মীদের মতামত, সিদ্ধান্ত মেনেই চলতে হয়। জাসদের কর্মীরা নেতাদের সামনাসামনি চোখে চোখ রেখে নেতাদের প্রশ্ন করতে পারে, জবাবদিহি করে, ভুল করলে সমালোচনা করতে পারে। নেতাদের তা মেনে নিয়েই দল করতে হয়। যে নেতারা কর্মীদের মতামতকে অসম্মান করে তারা নিজেরাই কর্মীদের এবং দল থেকে বিচ্ছিন্ন হয়ে আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়। এটাই জাসদের সৌন্দর্য। জাসদ ছেড়ে অন্যদলে যারা যোগ দিয়েছেন তাদের উদ্দেশ্যে বলেন, যারা আত্মমর্যাদা ও সম্মান নিয়ে রাজনীতি করতে চান তারা ঘরের ছেলে হিসাবে নিজ ঘরে ফিরে আসার আহবান জানান।

বাজাসদ বিলুপ্ত করে জাসদে যোগদানকারীদের পক্ষে রিয়াজ উদ্দীন খান বলেন, যে কথা বলে বাজাসদ গঠন করা হয়েছিল বাজাসদের নেতারাই তাদের সে কথা রাখেনি উন্নত আদর্শ বা রাজনীতি নয়, ব্যক্তি স্বার্থ, ব্যক্তিগত লাভক্ষতির হিসাব নিকাশ ছাড়া তারা আর কিছুই বুঝেন না।

জেলা জাসদের সভাপতি চন্দন চক্রবর্তীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শামীম আক্তার বাবুর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন সহ-সভাপতি আব্দুল জলিল, যুগ্ম-সম্পাদক মনিরুজ্জামান মানিক, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জল, দপ্তর সম্পাদক শাহানুর আলম, জাসদ নেতা এ্যাড. আসাদুজ্জামানসহ বিভিন্ন থানার নেতৃবৃন্দ।