বিশ্বকাপে খেলার সম্ভাবনা নিয়ে যা বললেন ডি ভিলিয়ার্স

ফর্মের তুঙ্গে থাকা অবস্থায় হুট করে ২০১৮ সালের মে মাসে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।

যা শুধু তার ভক্তদের নয়; গোটা ক্রিকেটবিশ্বকেই অবাক করে দেয় ভিলিয়ার্সের সেই সিদ্ধান্ত। ডি ভিলিয়ার্সের অবসর কেউ মেনে নিতে পারছিলেন না সে সময়।

চলমান আইপিএলে কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলছেন এই প্রোটিয়া তারকা।

এরই মাঝে ফের ভিলিয়ার্সের অবসরের প্রসঙ্গটি উঠে এসেছে। ফের গুঞ্জন শুরু হয়েছে, অক্টোবরে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার পরিকল্পনায় ফের আন্তর্জাতিকে ফিরছেন ডি ভিলিয়ার্স। যোগ দেবেন প্রোটিয়া শিবিরে।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ মার্ক বাউচার এ ইস্যুতে কথা বলার পর বিষয়টি নিয়ে মুখ খুলেছেন ভিলিয়ার্স।

আইপিএল শেষেই জাতীয় দলে ফেরার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন তিনি।

ভিলিয়ার্স বলেন, ‘গত বছর বাউচার আমাকে জিজ্ঞেস করেছিল, আমি অবসর ভেঙে জাতীয় দলে ফিরতে আগ্রহী কিনা। আমি বলেছিলাম- হ্যাঁ, বেশ আগ্রহী। তবে আগে আইপিএল শেষ হোক। ফর্ম ও ফিটনেসের দিক থেকে আমি কোথায় আছি, তা দেখি। এর পর তো তুমি আমাকে নেবে।’

অর্থাৎ তারকাখ্যাতির জন্য নয়; প্রোটিয়া দলে তার প্রয়োজন হলে তবেই ফিরবেন, এমনটিই জানালেন ভিলিয়ার্স।

বললেন, ‘দলের দিকেও দেখতে হবে। দলে এমন কয়েকজন আছে, যারা বেশ কয়েক দিন ধরে ভালো খেলছে। আমার জন্য যদি কোনো জায়গা না থাকে, তা হলে সেটি ভালো হবে না। যদি সব কিছু ঠিক হয়, আর আমার জায়গা হয়, তা হলে দুর্দান্ত হবে। আইপিএলের শেষের দিকে বাউচারের সঙ্গে এ নিয়ে আলোচনা করব। সে জন্য অপেক্ষা করতেই হবে।’

তথ্যসূত্র: ইএসপিএন ক্রিক ইনফে