বিশ্বরেকর্ড গড়ে ‘মধুর প্রতিশোধ’ নিলেন ওয়ার্নার

‘দ্য ইউনিসভার্স বস’- কে পেছনে ফেলে দিলেন অসি ওপেনার ডেভিড ওয়ার্নার।

টি-টোয়েন্টি ক্রিকেটে ক্যারিবীয় জায়ান্ট ক্রিস গেইলের হাফসেঞ্চুরি করার রেকর্ডকে ছাড়িয়ে গেলেন দিল্লি ক্যাপিটালসের এ ওপেনার।

বৃহস্পতিবার আইপিএলে নিজের পুরনো দল হায়দরাবাদকে প্রথমবার সামনে পেয়েই জ্বলে উঠলেন ওয়ার্নার। খেললেন অপরাজিত ৯২ রানের ইনিংস। দলকে এনে দিলেন দুর্দান্ত এক জয়। আর এরই সঙ্গে এক বিশ্বরেকর্ড গড়ে ফেললেন তিনি। নিলেন প্রতিশোধও।

টি-টোয়েন্টি ফরম্যাটে সবচেয়ে বেশি অর্ধশতরানের রেকর্ড এখন ওয়ার্নারের। হায়দরাবাদের বিপক্ষে ৩৪ বলে অর্ধশতরান পূর্ণ করেন এ অসি তারকা। সেই সঙ্গে গেইলকে টপকে গেলেন তিনি।

টি-টোয়েন্টিতে এতদিন সবচেয়ে বেশি ৮৮টি হাফসেঞ্চুরি ছিল গেইলের। তাকে ডিঙিয়ে সংখ্যাটা ৮৯তম করলেন ওয়ার্নার। এ দুজনের পর তালিকায় রয়েছেন বিরাট কোহলি (৭৭), অ্যারোন ফিঞ্চ (৭০) ও রোহিত শর্মা (৬৯)।

ম্যাচে শেষ পর্যন্ত ৫৮ বলে ৯২ রান করেন ওয়ার্নার। বাউন্ডারি মারেন ১২টি এবং ছক্কা মারেন ৩টি। ৩ উইকেট হারিয়ে দিল্লির সংগ্রহ ছিল ২০৭ রান। জবাবে হায়দরাবাদ ৮ উইকেটে ১৮৬ রানে থেমে যায় এবং হেরে যায় ২১ রানের ব্যবধানে।

ছয় বছর আগে হায়দরাবাদকে আইপিএল শিরোপা জিতিয়েছিলেন ওয়ার্নার। এর পর বেশ কয়েক বছর দলের হয়ে ভালো রান করেন; কিন্তু গত মৌসুমে খারাপ খেলার কারণে প্রথমে তার কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়। রীতিমতো অপমান করা হয় তাকে। দল থেকেই বাদ দেওয়া হয়।

যে কারণে এবার নিলামে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন এ অসি ব্যাটার। অনেকের মতে, হায়দরাবাদকে হারিয়ে সেই অপমানের যেন প্রতিশোধই নিলেন ওয়ার্নার।