বিশ্ব পরিবেশ দিবসে ইবি ছাত্রলীগের বৃক্ষরোপন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শাখা ছাত্রলীগের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত হয়েছে।

শুক্রবার (৫ জুন) দুপুরে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাশ্ববর্তী জায়গা সহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রায় শতাধিক বৃক্ষরোপন করেন নেতৃবৃন্দ।

জানা যায়, সারা বিশ্বে মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অসহায় করে দিয়েছে জনজীবন। তবুও থেমে নেই বাংলাদেশ ছাত্রলীগের কার্যক্রম। করোনা পরিস্থিতিতে নানা ভূমিকা পালন করে যাচ্ছে সংগঠনটি। এর মধ্যেও ভয়কে জয় করে ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে কর্মসূচী ঘোষণা করেন কেন্দ্রীয় ছাত্রলীগ। কেন্দ্রীয় ঘোষিত এ কর্মসূচীর অংশ হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয় অঙ্গে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেন শাখা ছাত্রলীগ।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ইবি শাখা ছাত্রলীগের সাবেক নেতা তৌকির মাহফুজ মাসুদ, ছাত্রবিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন, সহ সম্পাদক ফয়সাল সিদ্দিকী আরাফাতসহ প্রমুখ নেতৃবৃন্দ।

এ ব্যাপারে সাবেক ছাত্রবিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন বলেন, মুজিববর্ষ ও বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগ ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে আমরা বৃক্ষরোপন কর্মসূচী পালন করেছি। এছাড়া জীবন ধারণ করার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ মৌলিক চাহিদা হল অক্সিজেন, যা আমাদের যোগান দেয় উদ্ভিদ। তাই জীবনের জন্য ও পরিবেশের জন্য, উদ্ভিদ কূলকে এবং পৃথিবীতে মানুষের বসবাসের পরিস্থিতি বজায় রাখতে বৃক্ষরোপনের বিকল্প নেই।