বোনের কিডনী ও প্রধানমন্ত্রীর সহায়তায় সুস্থ হয়ে উঠবেন জেমস স্বপন মল্লিক

বোনের কিডনী ও প্রধানমন্ত্রীর সহায়তায় সুস্থ হয়ে উঠবেন জেমস স্বপন মল্লিক

একেই বলে ভাইয়ের প্রতি বোনের ভালবাসা। কিডনী রোগে অসুস্থ ভাইকে কিডনী দিয়ে বিরল ভালবাসার উদাহরণ সৃষ্টি করলেন বোন চপোলা মল্লিক। অপরদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ লাখ টাকা চিকিৎসা অনুদান দিয়ে তার পাশে দাড়িয়েছেন।

আজ বুধবার (২৪ মে) ভারতের চেন্নাই অ্যাপোলো হাসপাতালে মুজিবনগরের প্রিয় মুখ জেমস স্বপন মল্লিক বাবুর কিডনী প্রতিস্থাপন করা হয়েছে।

এর আগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মেহেরপুরের মুজিবনগর উপজেলার বল্লভপুর গ্রামের কৃতি সন্তান জেমস স্বপন মল্লিক বাবু’র চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ লাখ টাকা চিকিৎসা অনুদান দিয়েছেন এবং প্রয়োজনে আরো দেবেন বলেও আশ্বস্ত করেছেন।

জানা গেছে, জেমস স্বপন মল্লিক বিগত দুই বছর যাবৎ কিডনী রোগে ভুগছেন। বাংলাদেশের বড় বড় হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েও কোনো ফল পাচ্ছিলেন না তিনি। অবশেষে ভারতের ভেলোর সিএমসি হাসপাতালে ভর্তি হন। সেখানে গিয়ে জানতে পারেন তার দেহে একটি কিডনী রয়েছে। ইতোমধ্যে কিডনীটি ৮০ শতাংশ অকেজো হয়ে পড়েছে। তাকে কিডনী না দিলে অল্পদিনের মধ্যেই মারা যাবেন। অবশেষে জেমস স্বপন মল্লিকের ছোট বোন চপোলা মল্লিক তার ভাইকে কিডনী দেওয়ার ঘোষণা দেন। পারিবারিক সিদ্ধান্ত মোতাবেক চেন্নাই অ্যাপোলো হাসপাতালে আজ বুধবার তার বোনের দেওয়া কিডনী প্রতিস্থাপন করা হয়েছে।

এদিকে জেমস স্বপন মল্লিক তার ফেসবুকে লেখেন, গত ৪৫ দিন ১৫ টি ডাইলাসিস গ্রহন করালাম। আপনারা সকলে আমার বোন ও আমার জন্য প্রার্থনা করবেন। আমি যেন সুস্থ হয়ে মানুষের পাশে দাড়াতে পারি। আমাকে চেন্নাই ৪ মাস থাকতে হবে। হাসপাতালের খরচ, পরিবারের ৭ জন নিয়ে নিয়ে থাকা খাওয়া, বিমান ভাড়া তাতে অনেক খরচ।

তিনি লেখেন, কৃতজ্ঞতার সাথে স্মরণ করি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি’কে যিনি আমার উন্নত চিকিৎসার ১০ লক্ষ টাকা অনুদান প্রদান করেছেন। আরো দিবেন বলে আশ্বস্ত করেছেন। আমার চিকিৎসার জন্য প্রতিনিয়ত তত্বাবধানে করছেন আমার প্রানের সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক, আমার রাজনৈতিক অভিবাবক আলহাজ্ব মো: মাইনুল হোসেন খান নিখিল ভাই।

চার্চ অব বাংলাদেশের মডারেটর বিশপ রাইট রেভা সমূয়েল সুনীল মানখীন সহ আরো দুই বিশপ।

স্মরন করছি পিজি হাসপাতালের প্রো-ভিসি স্যার কবি ও সাহিত্যিক প্রফেসর ডা.একেএম মোশাররফ হোসেন সহ অনেকে।
অপারেশনের পর বাকি সবার কৃতজ্ঞতা স্বীকার করবো। আমার ভবনের সকল এলোটীদের ধন্যবাদ।

এদিকে জেমস স্বপন মল্লিকের আশু রোগ মুক্তি কামনা করেছেন মেহেরপুরের বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

মেহেরপুর প্রতিদিনের প্রকাশক এম এ এস ইমন, মেহেরপুর জেলা প্রেসক্লাবের সভাপতি তোজাম্মেল আযম, সাধারণ সম্পাদক মাহাবুব চান্দু, মেহেরপুর প্রতিদিনের সম্পাদক ইয়াদুল মোমিন, বার্তা সম্পাদক জুলফিকার আলী কাননসহ মেহেরপুর প্রতিদিন পরিবার।