মহানবীর (সা.) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে গাংনীতে বিক্ষোভ মিছিল

রাষ্ট্রীয় মদদে ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.)এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মেহেরপুরের গাংনীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার রাত ৯ টায় উপজেলার কাথুলী ইউনিয়নের নওয়াপাড়া বাজারে ব্যবসায়ী ও এলাকাবাসির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী হজরত মুহাম্মদ সা:কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হচ্ছে। এ ধরনের ঘটনা ঘটিয়ে বিশ^ মুসলিমের আবেগ-অনুভূতিতে আঘাত দেয়া হয়েছে। ফলে পুরো মুসলিম উম্মাহই বিক্ষুব্ধ ও প্রতিবাদমুখর হয়ে উঠেছে।

প্রকৃতপক্ষে রাসুলের প্রতি বিদ্বেষপূর্ণ আচরণ বৈশ্বিক জঙ্গিবাদ সৃষ্টির পাঁয়তারা ছাড়া আর কিছু নয়। বিক্ষুব্ধ মুসলমানদের হৃদয়ের ক্ষত মুছতে হলে অবিলম্বে ব্যঙ্গচিত্র প্রত্যাহার ও বিশ^ মুসলমানদের কাছে ফ্রান্সকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে। তা না হলে সারা দুনিয়ার মুসলমানরা রাজপথে নেমে আসবে।

নওয়াপাড়া বাজারের ব্যবসায়ী লালু মিয়া বলেন, আগামি বিশ্বকাপ ফুটবল খেলায় কেউ যেন ফ্রান্সের পতাকা উত্তোলন না করে এজন্য সকলের দৃষ্টি কামনা করেন।

এসময় স্থানীয় মসজিদের ইমাম জাহিদুল ইসলাম, নওয়াপাড়া বাজার সাধারন সম্পাদক আরাফাত হোসেন,মিনাজুর রহমান মিলন,আরিফুল ইসলাম,জাহাঙ্গীর আলী,কালু মিয়া সহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।