মাদক সেবনরত অবস্থায় দুই যুবক আটক: ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

দামুড়হুদা মডেল থানা পুলিশ চিৎলাগ্রামে মাদক বিরোধী অভিযান চালিয়ে মাদকসেবনরত অবস্থায় দুই যুবক কে আটক করেছে। আটককৃতরা হলো দামুড়হুদা উপজেলার চিৎলা গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে আকাশ (২২),আশাদুল হকের ছেলে তুষার (২৩)।

গতকাল বিকেল ৩টার দিকে তাদের কে চিৎলা গ্রামের স্বপনের বাড়ি থেকে মাদক সেবনের অপরাধে আটক করে পুলিশ। পরে আটককৃতদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। আদালত আটককৃতদের কে মাদক সেবনের অপরাধে ১০হাজার টাকা জরিমানা করেন।

আদালত সূত্রে জানা যায়,গত শুক্রবার দামুড়হুদা মডেল থানা পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে দামুড়হুদার চিৎলা গ্রামের মোড়পাড়ার স্বপনের বাড়িতে মাদক বিরোধী অভিযান চালায়।

এ সময় স্বপনের বসত ঘর থেকে মাদক সেবনের অপরাধে আকাশ ও তুষার নামের দু’যুবক কে আটক করে।

আটকের পর দামুড়হুদা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মো মহিউদ্দিন কে বিষয়টি অবগত করে পুলিশ। নিবার্হী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থল পরিদর্শন করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

আদালতের বিচারক নিবার্হী ম্যাজিস্ট্রেট মো মহিউদ্দিন মাদক সেবনের আপরাধে দুই মাদক সেবীকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮সালের ৩৬এর সারণির ৫ধারায় উভয় কে জনসম্মুখে ৫হাজার টাকা করে জরিমানা করেন। অর্পিত জরিমানার টাকা নগদে পরিষোধ করে মুক্তি পাই।

আদালত পরিচালনা কার্যে সহযোগিতা করেন দামুড়হুদা মডেল থানার এসআই শেখ তৌহিদুর রহমান,এএসআই হারুন, দামুড়হুদা উপজেলা নিবার্হী অফিসের পেশকার জিহন আলি,অফিস সহকারি রফিকুল ইসলাম।

এছাড়াও এ সময় স্থানীয় নেতৃবৃন্দ সহ চিৎলা গ্রামের প্রায় ২শতাধীক নারী-পুরুষ উপস্থিত ছিলেন।