মানুষের পাশে দাঁড়ানোর থেকে আর ভালো কিছু নেই-ইমদাদুল হক মিলন

মানুষের পাশে দাঁড়ানোর থেকে আর ভালো কিছু নেই বলে জানিয়েছেন ইষ্ট ওয়েষ্ট মিডিয়ার পরিচালক, দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ও জনপ্রিয় লেখক ইমদাদুল হক মিলন।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়া বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের হলরুমে আয়োজিত ও কালের কণ্ঠ শুভসংঘ কুষ্টিয়া জেলা শাখার উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণকালে তিনি একথা বলেন।

প্রতিবন্ধীরা আমাদের সম্পদ উল্লেখ করে
তিনি বলেন, স্টিফেন উইলিয়াম হকিং একজন পদার্থবিজ্ঞানী ও বিজ্ঞান-বিষয়ক জনপ্রিয় ধারার লেখক ছিলেন। সে প্রতিবন্ধী হওয়া স্বত্বেও বিজ্ঞানী ছিলেন, তার মতো বিশ্বের সবচেয়ে সেরা খেলোয়াড় লিওনেল মেসিও অটিস্টিক। অথচ তারাও জীবনে সেরা কিছু অর্জন করতে সক্ষম হয়েছে।

এই বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীরা তাদের মেধা মননে অনেক ভালো পারফরম্যান্স করেছে। তাতে আমি অভিভূত। শ্রবণ প্রতিবন্ধী হয়েও অনেক ভালো করেছে নৃত্যে। আমি এদের সাফল্য কামনা করি।

শিশুদের মধ্যে আলো দেখতে পাই উল্লেখ করে ইষ্ট ওয়েষ্ট মিডিয়ার পরিচালক আরও বলেন, এই প্রতিবন্ধী স্কুলের জন্য আমি কিছু করতে পারবো কি না জানিনা। তবে
আমার হাতে কলম আছে। কলম দিয়ে পুরো দেশকে নাড়া দিতে পারি। এছাড়াও বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানকে আমি বিষয়টি জানাবো। আমাদের কলম এবং আমাদের অনুরোধে এইসব শিশুদের মমত্ববোধ দেখি কোথায় নিয়ে যেতে সক্ষম হয়।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন,
একজন মা যা পারে তা আর কেউ করতে পারে না। মা-ই পারে তার সন্তানের পাশে দাঁড়াতে পারে। মানুষের পাশে দাঁড়াতে পারেন। এসব সন্তানের পাশে দাঁড়াতে সকলকে অনুরোধ করেন তিনি।

বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের অধ্যক্ষ আসমা আনসারী মিরুর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, কালের কণ্ঠ শুভসংঘের কেন্দ্রীয় কমিটির পরিচালক, জাকারিয়া জামান, কালের কণ্ঠ শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদেকুল ইসলাম, সাধারন সম্পাদক শামীম আল মামুন, কালের কণ্ঠ শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও কালের কণ্ঠের বগুড়া ব্যুরো প্রধান লিমন বাসার, কালের কণ্ঠ শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও কালের কণ্ঠের কুষ্টিয়ার নিজস্ব প্রতিবেদক তারিকুল হক তারিক, কালের কণ্ঠ শুভসংঘ কুষ্টিয়ার সভাপতি নীলিমা বিশ্বাস, সাধারন সম্পাদক শম্পা আফরীন, প্রচার সম্পাদক এস এম জামাল, সাংস্কৃতিক সম্পাদক যুথিকা রানী বিশ্বাস, নির্বাহী সদস্য গোলাম মোস্তফা অন্তু, সাংবাদিক লাকী মিজানসহ কালের কণ্ঠ শুভ সংঘ কুষ্টিয়ার সকল সদস্যরা উপস্থিত ছিলেন।

এরআগে প্রতিবন্ধী শিক্ষার্থীরা নৃত্য পরিবেশন করেন।