মিরপুরে করোনা স্বেচ্ছাসেবক, চিকিৎসক ও সংবাদকর্মীদের মাঝে ফেস শিল্ড বিতরণ

কুষ্টিয়ার মিরপুরে ছাত্রলীগের করোনা স্বেচ্ছাসেবক টিম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও প্রেসক্লাবের সংবাদকর্মীদের মাঝে সুরক্ষা সামগ্রী ফেস শিল্ড প্রদান করা হয়েছে।

মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কামারুল আরেফীনের ব্যক্তিগত উদ্যোগে এসব সুরক্ষা সামগ্রী ফেস শিল্ড প্রদান করা হয়।

রবিবার বিকেলে মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস ও মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফীন সংশ্লিষ্টদের কাছে এসব হস্তান্তর করে।

মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফীন বলেন, করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে মাস্কের থেকেও বেশি সুরক্ষা নিশ্চিত করে ফেস শিল্ড। তিনি বলেন, দীর্ঘক্ষণ মাস্ক পরে থাকার কারণে অনেকের মধ্যেই ইদানীং শ্বাস-প্রশ্বাস জনিত সমস্যা দেখা যাচ্ছে। যাঁদের শ্বাস-প্রশ্বাস জনিত সমস্যা আগে থেকেই রয়েছে, তাঁদের ক্ষেত্রে দীর্ঘক্ষণ মাস্ক পরে থাকা প্রায় অসম্ভব।

এ ক্ষেত্রে মাস্কের সবচেয়ে কার্যকরী বিকল্প হল ফেস শিল্ড। আমি ব্যাক্তিগতভাবে মিরপুর উপজেলা ছাত্রলীগের করোনা স্বেচ্ছাসেবক টিম কে ৩০ টি, মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাদের ২০টি এবং মিরপুর প্রেসক্লাবের সাংবাদিকদের ১০ টি ফেস শিল্ড প্রদান করেছি।