মিরপুরে কৃষকের মাঝে ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ

কুষ্টিয়ার মিরপুরে কৃষক কৃষাণীদের মাঝে হাইব্রিড ও উফশী আমন ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে মিরপুর উপজেলা কৃষি অফিস চত্বরে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস।

এসময় তিনি বলেন, “আমাদের কৃষি উৎপাদন বৃদ্ধি করতে হবে। করোনা কালীন সময়ে পুষ্টিসমৃদ্ধ খাবার উৎপাদনে জোর দিতে হবে। এজন্য বর্তমান সরকার কৃষকদের প্রণোদনার মাধ্যমে সহায়তা করেছে।”

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ ইমরান বিন ইসলাম, কুর্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ওমর আলী, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রমেশ চন্দ্র ঘোষের সভাপতিত্বে ও অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মোঃ ফরহাদ শরীফ।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রমেশ চন্দ্র ঘোষ জানান, চলতি খরিপ ২/২০২১-২০২২ মৌসুম (অর্থ বছর ২০২০-২০২১) কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষক কৃষাণীর মাঝে হাইব্রিড ও উফশী আমন ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

এরমধ্যে উপজেলার ৯৯০ জন কৃষককে জনপ্রতি ২ কেজি হাইব্রিড ধান বীজ, ২০ কেজি ডিএপি সার,১০ কেজি এমপি সার, এছাড়া ৬৫০ জনকে জন প্রতি ৫ কেজি উফশী ধানের বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার বিনামূল্য প্রদান করা হয়।