মুক্তিযোদ্ধা যাচাই কমিটি বাতিলের দাবিতে এবার মানববন্ধন

মেহেরপুর সদর উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন করেছেন মুক্তিযোদ্ধারা।
গতকাল রবিবার সকালে মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অবঃ) আব্দুল মালেক এর নেতৃত্বে মুক্তিযোদ্ধারা এ মানববন্ধন কর্মসূচী পালন করেন। পরে জেলা প্রশাসকের কাছে তাদের দাবি সম্বলিত স্মারকলিপি জমা দেন।মানববন্ধনে মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অবঃ) আব্দুল মালেক বলেন, জামুকার ১৮/০৪/১৯ ইং তারিখের স্মারকে গঠিত সদর উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটিতে মুক্তিযোদ্ধা হুমায়ুন কবিরের নাম ছিলনা। গত ৩০ জানুয়ারি ২১ ইং তারিখে গেজেটভুক্ত মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের জন্য যে তালিকা প্রকাশ করা হয়েছিল সেখানে দুইবার যাচাই-বাছাইয়ের জন্য মুক্তিযোদ্ধা হুমায়ুন কবিরের নাম এসেছিল। কিন্তু পরের বার মুক্তিযোদ্ধা হুমায়ুন কবিরের নাম বাদ যায়। আশ্চর্যজনকভাবে ওই বিতর্কিত ব্যক্তিকে আবার যাচাই বাছাই কমিটির সভাপতি করা হলো।
মুক্তিযোদ্ধা মালেক বলেন, এ পর্যন্ত যারা সনদের মাধ্যমে মুক্তিযোদ্ধা হয়েছেন, তাদের অনেককে মুক্তিযোদ্ধা হুমায়ন কবির সনদ দিয়েছেন। যিনি সনদ দিয়েছেন আবার তিনিই যাচাই বাছাই কমিটির সভাপতি এটা খুবই আশ্চর্যের বিষয়।
তিনি প্রশাসনের উদ্দেশ্যে বলেন, ‘জি হুজুর, ইয়েস স্যার, জি স্যার’ বাদ দিয়ে বাস্তবতায় ফিরে আসুন। নেতাদের মিথ্যা তথ্য দিবেন না। এইসব ঘটনা এড়িয়ে যাবেন না। এই মানববন্ধন কর্মসূচীতেও যদি কমিটি বাতিল না হয় তাহলে আরো কঠিন কর্মসূচী দেওয়ার হুশিয়ারি দেন তিনি।
মানববন্ধনে মুক্তিযোদ্ধা উজির আলী, আনোয়ার হোসেন, সেলিম আক্তার, আবুল হোসেন, আহাদ আলী, আফজাল হোসেন, শুকুর আলী, জালাল উদ্দিন, আবু তাহের, নাজিম উদ্দিন, মিনহাজ উদ্দিন, সুলতান আহমেদ, মুসা করিম, কাসিদুল ইসলাম, বজলুল হক, সিরাজুল ইসলাম, তৌফিক আলী, আঃ লতিফ, ইঞ্জিঃ নুরুল ইসলাম, মোফাজ্জেল হোসেন মাস্টার, সিনিঃ ওয়ারেন্ট অফিসার চাঁদ আলী (অবঃ), খোরশেদ আলমসহ প্রায় ৮০ জন মুক্তিযোদ্ধা অংশ নেন।
এর আগে গত বুধবার সদর উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেন।