মুজিবনগরে আওয়ামী লীগের কার্যালয় দখল পেলো নতুন কমিটি

মেহেরপুরের মুজিবনগর মুক্তিযুদ্ধের স্মৃতিগাথা ও ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ উপজেলা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এর নামে নামাঙ্কিত এই উপজেলায় আওয়ামী লীগের রাজনীতিও গুরুত্বের দাবি রাখে। তবে বেশ কিছুদিন ধরে উপজেলা আওয়ামী লীগের রাজনীতিতে বিভাজন চলে আসছে।

মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন রফিকুল ইসলাম তোতা ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মুজিবনগর সরকারি ডিগ্রী কলেজের সাবেক শিক্ষক আবুল কালাম আজাদ। পূর্বের কমিটিতে সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্বে ছিলেন জিয়াউদ্দিন বিশ্বাস যার হাত ধরে মুজিবনগরে আওয়ামী লীগ প্রতিষ্ঠা লাভ করে এবং বর্তমানে তিনি মুজিবনগর উপজেলা পরিষদ চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

অপরদিকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বে ছিলেন মহাজনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমাম হোসেন মিলু । তবে সম্মেলনের পূর্বকালীন কমিটির সাধারণ সম্পাদক আমাম হোসেন মিলুর সাথে সভাপতি জিয়াউদ্দিন বিশ্বাসের কোন্দল ছিল প্রকাশ্যে । অফিসের দুটি কক্ষ দুজনের নামে থাকলেও সাধারণ সম্পাদক আমাম হোসেন মিলু ওই অফিস ব্যবহার করতেন না । নিজের প্রভাব নিয়ে সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউদ্দিন বিশ্বাস অফিস ব্যবহার করতেন। নতুন কমিটি দায়িত্বে আসার প্রায় এক বছর হতে চললো। বর্তমান কমিটির সভাপতির নির্দেশে অফিস দুটিতে তালা খুলে পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে গত ১৪ মার্চ।

এ বিষয়ে জিয়াউদ্দিন বিশ্বাস অভিযোগের তীর ছুড়েছেন বর্তমান সভাপতির বিরুদ্ধে। তিনি বলেন, অফিস দুটি সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক দুজনের নামে বরাদ্দ নেওয়া। কিভাবে তারা অফিসে প্রবেশ করে।

এ বিষয়ে বর্তমান সভাপতি রফিকুল ইসলাম তোতার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এ বিষয়টি সম্পূর্ণ মুজিবনগর সরকারি মাধ্যমিক বিদ্যালয় মার্কেট কমিটির সিদ্ধান্ত। বর্তমান উপজেলা আওয়ামী লীগের কমিটির সাথে হাই স্কুল মার্কেট কমিটির নতুন চুক্তির বলে এই অফিসে প্রবেশ করা হয়েছে।

মুজিবনগর সরকারি মাধ্যমিক বিদ্যালয় মার্কেট কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাসের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন. বরাদ্দকৃত দুটি কক্ষ যাদেরকে বরাদ্দ দেয়া হয়েছিল তারা চুক্তির সমস্ত শর্ত ভঙ্গ করেছে। কয়েক মাসের বিল ও ভাড়া বকেয়া রয়েছে। তাই মার্কেট কমিটির সিদ্ধান্তেই নতুনভাবে ভাড়ার চুক্তি দেওয়া হয়েছে মুজিবনগর উপজেলা আওয়ামী লীগকে।