মুজিবনগরে আওয়ামী লীগের সম্মেলনে ধাওয়া-পালটা ধাওয়া

মুজিবনগরে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের চেয়ারে বসাকে কেন্দ্র করে দুপক্ষের কর্মী সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ভাংচুরের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়। তবে আহতদের পরিচয় জানা যায় নি।

সোমবার সকাল ১১টার দিকে মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্সের মিলনায়তনে জেলা আওয়ামী লীগ সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও মুজিবনগর উপজেলা আওয়ামী লীগ সভাপতি জিয়া উদ্দিন বিশ্বাসের কর্মী সমর্থকবদের মধ্যে এ ঘটনা ঘটে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে নিতে লাঠি চার্জ শুরু করলে উভয় পক্ষের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে কেন্দ্রীয় নেতারা সম্মেলন স্থলে পৌছালে সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মুজিবনগর কমপ্লেক্স মিলনায়তনে সম্মেলন শুরু হওয়ার ঠিক আগমূহুর্তে চেয়ারে বসা ও স্লোগান দেওয়াকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগ সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও মুজিবনগর উপজেলা আওয়ামী লীগ সভাপতি জিয়া উদ্দিন বিশ্বাসের কর্মী সমর্থকবদের মধ্যে উত্তেজনা শুরু হয়। এসময় উত্তেজনা ছড়িয়ে পড়লে দুপক্ষের কর্মীরা চেয়ার ছুড়ে ও লাঠি সোটা নিয়ে একে অপরের উপর হামলা চালায়। পুলিশ টের পেয়ে লাঠিচার্জ শুরু করলে উভয়পক্ষের কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এতে কয়েকজন আহত হয়।

মুজিবনগর থানার ওসি মেহেদী রাসেল বলেন, সম্মেলন শুরুর সময় দুপক্ষের কর্মীদের মধ্যে উত্তেজনা, ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়। এতে উভয় পক্ষের কয়েকজন আহত হয়েছে। এছাড়া সম্মেলন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে।