মুজিবনগরে আটক বাংলাদেশিকে ফেরত দিয়েছে বিএসএফ

মুজিবনগরে অবৈধ ভাবে অনুপ্রবেশের দায়ে আটক বাংলাদেশিকে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ।

গতকাল বেলা দুইটার সময় আটক বাংলাদেশীকে বিজিবির কাছে হস্তান্তর করে বিএসএফ পরে অবৈধ অনুপ্রবেশের দায়ে বৃহস্পতিবার রাতে মামলা দিয়ে মুজিবনগর থানায় সোপর্দ করে ৬ বিজিবি ব্যাটালিয়নের মুজিবনগর বিওপি হাবিলদার আব্দুল মান্নান।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা থানার কালিয়া বকরি গ্রামের আব্দুর রশিদের ছেলে রহমান শাহ (৩৫) গত বুধবার বিকেল পাঁচটার দিকে মুজিবনগর থানার সোনাপুর সাকিনস্থ মেইন পিলার ১০৬/৪ এস এর সীমান্ত এলাকা অতিক্রম করে ভারতের অভ্যন্তরে প্রবেশ করিলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ তাকে আটক করে। পরবর্তীতে বিএসএফ এর মাধ্যমে সংবাদ প্রাপ্ত হয়ে মেইন পিলার ২০৬/৪ এস এর সীমান্ত এলাকায় বিএসএফ সাথে বিজিবি এর সৌজন্য সাক্ষাতের মাধ্যমে উক্ত আসামিকে বিজিবির কাছে হস্তান্তর করে বিএসএফ। পরে ধৃত আসামি বাংলাদেশী নাগরিক হয়ে বিনা পাসপোর্টে অবৈধভাবে ভারতে প্রবেশ করায় বাংলাদেশ পাসপোর্ট আদেশ ১৯৭৩ এর ১১(১)(গ)ধারায় মুজিবনগর থানায় মামলা দায়ের করে বিজিবি।

আটক রহমান শাহ এর শশুর চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা থানার ভগীরথপুর গ্রামের মৃত নবীর উদ্দিনের ছেলে মিনারুল ইসলাম মেহেরপুর প্রতিদিনকে জানান, তার জামাই গত এক বছর ধরে মানসিক সমস্যায় ভুগছে। বিভিন্ন ভাবে তার চিকিৎসা চলছে । সে রং মিস্ত্রির কাজ করে সময় ভালো থাকে আবার সময়ে মাথার সমস্যা দেখা দিলে হঠাৎ উধাও হয়ে যায়। গত ১৬ তারিখ রংয়ের কাজ করার জন্য পার্শ্ববর্তী গ্রামে যাই। সেখান থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিল না পরে খোঁজ নিয়ে জানতে পারি সে মুজিবনগর থানার সোনাপুর গ্রাম দিয়ে ভারতে প্রবেশ করে বিএসএফ এর হাতে আটক হয়েছে এবং বিজিবি ১৭ তারিখ তাকে ফেরত নিয়ে এসে মুজিবনগর থানায় দিয়েছে।

মুজিবনগর থানা ইনচার্জ (ওসি) মেহেদি রাসেল জানান বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে বিজিবি, অবৈধ অনুপ্রবেশের দায়ে বিএসএফের হাতে আটক বাংলাদেশী নাগরিককে ফেরত এনে মামলা দিয়ে মুজিবনগর থানায় হস্তান্তর করেন। শুক্রবার দুপুরে আটক আসামিকে মেহেরপুর কোর্টে প্রেরণ করা হয়েছে।