মুজিবনগরে করোনাকে জয় করে সুস্থ হলেন প্রথম করোনা আক্রান্ত সেই ব্যাক্তি

মুজিবনগরে ১৪ দিন হোমকোয়ারিন্টিনে থেকে সুস্থ হয়েছেন প্রথম করোনা আক্রান্ত ব্যাক্তি। তিনি মুজিবনগর ব্রাক অফিসের স্বাস্থকর্মি হিসাবে যক্ষা বিভাগে কর্মরত ছিলেন। গত ২২ এপ্রিল মুজিবনগরসহ মেহেরপুর জেলায় ৫ জনের নমুনার রির্পোট আসলে মুজিবনগরে ১ জন ব্যাক্তির রিপোর্ট পজেটিভ আসে।

তারপর থেকে তার বাসা বাড়িসহ আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়। এবং করোনা আক্রান্ত ব্যাক্তিকে ১৪ দিনের হোমকোয়ারিন্টিনে রাখা হয়। হোমকোয়ারিন্টিন থাকা অবস্থায় উপজেলা স্বাস্থ কমপ্লেক্স এর পরামর্শ অনুযায়ী তার চিকিৎসা করা হয়। তবে প্রথমত অবস্থায় তার করোনা আক্রান্তের রিপোর্ট পজেটিভ আসলেও হোমকোয়ারিন্টিনে থেকে ১৪ দিনের ভিতর কয়েক বার তার নমুনা পাঠানো হলে সকল রির্পোট নেগেটিভ আসে। আজ শুক্রবার সকালে তার শেষ রির্পোট নেগেটিভ আসায় সে ঝুকি মুক্ত বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ বিভাগ।

পরে আজ শুক্রবার দুপরে তার সকল পরিক্ষা নিরিক্ষা শেষে তাকে মোবাইল ফোনে সুস্থ বলে নিশ্চিত করেছে দিয়ে স্বাস্থ বিভাগ। এছাড়া আগামী আরও ১৪ দিন তাকে হোমকোয়ারিন্টিনে থাকতে হবে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। উপজেলা স্বাস্থ পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড.রেজওয়ান আহম্মেদ জানান,করোনা ব্যাক্তির যেহেতু শ্বাসকষ্ট ছিলো না তাই তাকে বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হয়।

তার হোমকোয়ারিন্টিন ১৪ দিন শেষ হলে পর পর দুইদিন তার রিপোর্ট নেগেটিভ আসে। সর্বশেষ পরীক্ষার ফলাফল আজ শুক্রবার সকালে উপজেলা স্বাস্থ কমপ্লেক্স এ পৌছায়। আর রিপোর্ট হাতে পাওয়ার পর দুপুরে তাকে মোবাইল ফোনের মাধ্যেমে তিনি সুস্থ আছেন বলে নিশ্চিত করা হয়। এছাড়া তিনি যেহেতু করোনা আক্রান্ত রুগী ছিলেন সেক্ষেত্রে তাকে আরো ১৪ দিন হোমকোয়ারিন্টিনে থাকার পরামর্শ প্রদান করা হয়।