মুজিবনগরে করোনা প্রতিরোধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত

মুজিবনগর উপজেলায় করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় জেলা প্রশাসনের বিশেষ বিধিনিষেধ কার্যকর করতে বিধিনিষেধের দ্বিতীয় দিনেও দিনব্যাপি কঠোর অভিযান পরিচালনা করছে উপজেলা প্রশাসন।

বুধবার সকাল থেকে সন্ধা প্রর্যন্ত বিভিন্ন সময়ে মুজিবনগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাজমুল আলম বিভিন্ন গ্রামে এ অভিযান পরিচালনা করেন। অভিযান চলাকালীন যারা সরকারী নির্দেশনা মানছে না তাদের মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হয়।

মুজিবনগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাজমুল আলম জানান, জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বুধবার মেহেরপুর জেলায় করোনা প্রতিরোধে বিশেষ বিধিনিষেধ আরোপের দ্বিতীয় দিন।

মুজিবনগর উপজেলায় প্রশাসনের দৃঢ় অবস্থানের কারণে বিকাল ছয়টার পর পুরো উপজেলায় দোকানপাট মোটামুটি বন্ধ থাকতে দেখা গেছে। তারপরও যেখানে খোলা ছিল সেখানে দোকানগুলি বন্ধ করা হয়েছে ও প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

বুধবার সন্ধায় উপজেলার কেদারগঞ্জ বাজার, আনন্দবাস, বাগোয়ান, রতনপুর, শিবপুর, গোপালনগর, রামনগর সহ বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এসময় দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৪ টি মামলায় ৫ জনকে মোট ৫০০০ টাকা জরিমানা করা হয়েছে এ সময় মুজিবনগর থানা পুলিশ ফোর্স ও সার্টিফিকেট সহকারী মনিরুল ইসলাম সার্বিক সহায়তা প্রদান করে। কোভিড-১৯ প্রতিরোধকল্পে ও জনস্বার্থে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।