মুজিবনগরে খাস জমি দখল নিয়ে সংঘর্ষ, আহত ২

মেহেরপুরের মুজিবনগর উপজেলার সোনাপুর গ্রামের বর্গাচাষি মৃত দাসু শেখ এর ছেলে ঈসরাফিল শেখ ও তার ছেলেকে মেরে রক্তাক্ত জখম করেছে একই গ্রামের সিরাজ ও তার ছেলে সেলিম ভাই রমজান ও চাচাত ভাই ইব্রী খলসানি, সহ কয়েক জন।

আহত ঈসরাফিল জানান যে তার বোন আসমা খাতুনের নামে সোনাপুর তালতলার মাঠে ১৭ কাঠা খাস জমি গত দুই বছর আগে মুজিবনগর উপজেলার সাবেক নির্বাহী অফিসার নাহিদা আক্তার বন্দবস্ত দিয়ে তার বোন আসমা খাতুনকে সরকার থেকে দখল বুঝিয়ে দেয় আমার বোন বিধবা হওয়ায় উক্ত জমি আমাকে বর্গাদেয় সেই থেকে আমি উক্ত জমি বর্গাচাষ করে আসছি আজ সকালে আমি ও আমার ছেলে মফিজুল জমিতে রোপন কৃত সিম গাছে পানি দিতে গেলে সোনাপুর গ্রামের মৃত হামিজুদ্দীন এর ছেলে সিরাজ, রমজান, সিরাজের ছেলে সেলিম, মৃত ঠান্ডু খলসানি এর ছেলে ইব্রী খলসানি সহ কতিপয় ব্যাক্তি জোর পুর্বক দখল এবং আমাদের হত্যার উদ্যোশে ফালা, হাসুয়া, লোহার রড, দা, লাঠি নিয়ে হামলা চালায় আমাকে ফালা দিয়ে হত্যা করার জন্য বুকে আঘাত করে মাটিতে ফেলে লাঠি দিয়ে এলোপাথাড়ি মারতে থাকে এবং আমার ছেলে মাথায় দা অথবা লাঠি দিয়ে আঘাত করে রক্তাক্ত জখম করে পালিয়ে যায়। পরে মুজিবনগর থানা পুলিশের কাছে খবর দিলে পুলিশ এসে আমাদের উদ্ধার করে খবর পেয়ে আমার পরিবারের লোকজন সহায়তায় হাসপাতালে নিয়ে আসে।

মুজিবনগর স্বাস্হ্য কমপ্লেক্স এর কর্তব্যরত চিকিৎসক জানান আহত ঈসরাফিলের অবস্হা একটু গুরুতর তার বুকে ২.৫ সেন্টিমিটারের মত গভির ক্ষত হয়েছে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে মেহেরপুর সদর / কুষ্টিয়া মেডিকেল কলেজে রেফার্ড করা হয়েছে এবং ছেলে মফিজুল চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মুজিবনগর থানা ইনচার্য (ওসি) আব্দুল হাশেম জানান ঘটনাটি আমি শুনেছি তবে এখনো কোন অভিযোগ পায়নি অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্হা নেওয়া হবে।