মুজিবনগরে গার্ড অব অনার প্রদানকারীদের আনসার মহাপরিচালকের শুভেচ্ছা উপহার বিতরণ

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের পক্ষ থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকারকে “গার্ড অব অনার” প্রদানকারী অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা আনসার সদস্য ও তাদের পরিবারকে উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।
শনিবার সকাল ১০টার দিকে মুজিবনগর আনসার ও ভিডিপি কার্যালয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের পক্ষে মেহেরপুর জেলা কমান্ড্যান্ট মোঃ সাহাদাত হোসেন “গার্ড অব অনার” প্রদানকারী আনসার সদস্য তাদের পরিবারকে শুভেচ্ছা উপহার তুলে দেন।
এ সময় উপস্থিত ছিলেন মুজিবনগর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ মিরাজুল ইসলাম, “গার্ড অব অনার” প্রদানকারী অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা আনসার সদস্য এবং বীর প্রতীক খেতাব প্রাপ্ত বীর মুক্তিযুদ্ধা আনসার সদস্য মরহুম ওয়ালিউর রহমানের স্ত্রী ও তাদের পরিবারবর্গ।
গার্ড অব অনার প্রদানকারী আনসার সদস্য মোঃ আজিম উদ্দিন শেখ বলেন, বর্তমান মহাপরিচালক মহোদয় আমার ও আমাদের সকলের পরিবারের বিষয়ে যে সকল উদ্যোগ নিয়েছেন তা পূর্বে কখনো নেওয়া হয়নি। বর্তমান মহাপরিচালক মহোদয় উদার মনের একজন মানুষ। আমরা তাহার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।
গার্ড অব অনার প্রদানকারী সিরাজ উদ্দিন বলেন,  গত ১৬ এবং ১৭ এপ্রিল  মহাপরিচালক মহোদয় মুজিবনগর অবস্থান করেছিলেন । তিনি “গার্ড অব অনার” প্রদানকারী প্রত্যেকের বাড়ি বাড়ি গিয়ে খোঁজখবর নিয়েছেন। এভাবে প্রত্যেকের বাড়ী বাড়ী গিয়ে খোঁজ খবর নেওয়ার ফলে সকলেই অত্যন্ত খুশি হয়েছেন ।
তিনি আরো বলেন, একজন মহাপরিচালক মহোদয়ের পক্ষে এভাবে প্রত্যেকের বাড়ী বাড়ী গিয়ে খোঁজখবর নেয়ার বিষয়টি বিরল  ইতিহাস হয়ে থাকবে। তিনি একজন সুযোগ্য অভিভাবক।
অনু্ষ্ঠানের শেষ পর্যায়ে জেলা কমান্ড্যান্ট মেহেরপুর মোঃ সাহাদাত হোসেন বলেন, আনসার ও ভিডিপি একাডেমি গাজীপুরের সফিপুরে বর্তমান মহাপরিচালক মহোদয়ের উদ্যোগে “গার্ড অব অনার” প্রদানকারী অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা ১২ জন আনসার সদস্যদের ভাস্কর্য নির্মাণ হতে চলেছে।
গার্ড অব অনার প্রদানকারী অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা আনসার সদস্য ও তাদের পরিবারের বিষয়ে মহাপরিচালক মহোদয়ের নানামূখী পরিকল্পনা রয়েছে। এছাড়াও আনসার বাহিনীর সার্বিক উন্নয়নের বহুমুখী কার্যক্রম চলমান রয়েছে বলে তিনি জানান।