মুজিবনগরে চাঁদা না দেওয়ায় কৃষকের পেঁয়াজ ক্ষেত কর্তন

মেহেরপুরের মুজিবনগরে চাঁদা না দেওয়ায় ২ বিঘা জমির পেঁয়াজ ক্ষেত কর্তন করেছে দূর্বৃত্তরা।

শুক্রবার দিবাগত রাতে মুজিবনগর উপজেলার রশিকপুর গ্রামের পোতার মাঠে এ ঘটনা ঘটেছে।

চাঁদার দাবীতে ব্যর্থ হয়ে পেঁয়াজ কেটে তছরুপাত করা হয়েছে বলে অভিযোগ করেছেন ফয়জুদ্দিন নামের এক কৃষক। তিনি রশিকপুর গ্রামের মৃত ইমাম আলীর শেখের ছেলে।

কৃষক ফয়জুদ্দীন জানান, সপ্তাহখানেক ধরে মোবাইল ফোনের ০১৯৫১৮২০৫২৩ এবং ০১৭৫৮৮০০১৪৩ এই দুটি নাম্বার থেকে বার বার আমাকে ও আমার পরিবারে সদস্যদের অজ্ঞাত স্থান থেকে সন্ত্রাসী পরিচয় দিয়ে ফোন দিয়ে হুমকা ধামকি দিচ্ছিল এক ব্যক্তি। আমার সাথে ১লক্ষ টাকা চাঁদাও দাবি করে আসছিল। আমি চাঁদা দিতে রাজি না হওয়ায় রাতের অন্ধকারে আমার ১০ কাঠা জমির পেঁয়াজ কেটে নষ্ট করা হয়েছে। এর আগেও রাতে আমার ১০ কাঠা জমির ভূট্টা কলাক্ষেত ও পেয়াজক্ষেত কেটে দিয়েছে।

আমার পরিবারেল লোকজন ওই নাম্বার দুটি ব্লক করেছে। এখন আমার বাড়ির নাম্বারে ফোন দিয়ে না পেয়ে আমার বাড়ির পাশে আমার বোন জামায়ের নাম্বারে ফোন দিয়ে আমাদের কাছে দিতে বলছে এবং চাঁদার টাকা পরিশোধ করার জন্য বলছে। চাঁদা না দিলে সে আমাদের আরো বড় রকমের ক্ষতি করবে বলে হুমকি দিচ্ছে।

মুজিবনগর থানার ওসি আব্দুল হাশেম জানান, খবর পেয়ে পুলিশের একটিদল ঘটনাস্থল পরিদর্শন করেছে। কৃষক ফয়জুদ্দীনের কাছে মোবাইলফোনের মাধ্যমে সন্ত্রাসীরা টাকা চেয়েছে বলে মৌখিক অভিযোগ পেয়েছি। সন্ত্রাসীদের সনাক্ত করতে পুলিশ কাজ করছে।