মুজিবনগরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস র‍্যালি ও আলোচনা

“নির্ভুল জন্ম-মৃত্যু নিবন্ধন করব, শুদ্ধ তথ্যভান্ডার গড়ব”নাগরিক অধিকার করতে সুরক্ষণ ৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন”

এই প্রতিপাদ্যকে সামনে রেখে মুজিবনগরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২২ উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষে মুজিবনগর উপজেলা পরিষদ চত্বর থেকে বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে মুজিবনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউদ্দিন বিশ্বাসের নেতৃত্বে একটি র‍্যালী বের করা হয়।

র‍্যালীটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় পরিষদ চত্বরে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ অডিটরিয়ামে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন সম্পর্কিত সঠিক সময়ে শিশুর জন্ম নিবন্ধন করে শিশু অধিকার নিশ্চিতকরণে সহায়তা করার বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা শিক্ষা অফিসার আলাউদ্দিনের সভাপতিত্বে, আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুজিবনগর উপজেলা চেয়ারম্যান জিয়াউদ্দিন বিশ্বাস।

বিশেষ বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা খাতুন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কর্মকর্তা জাহাঙ্গীর আলম সহ উপজেলা পরিষদের কর্মকর্তার কর্মচারী ও বিভিন্ন ইউনিয়নের সচিব এবং স্কুলের ছাত্র ছাত্রীদেরবৃন্দ।