মুজিবনগরে দু’দিন ব্যাপী শিশু মেলার উদ্বোধন

মেহেরপুর জেলা তথ্য অফিসের উদ্যোগে ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)’ শীর্ষক প্রকল্পের আওতায় মুজিবনগরে দু’দিন ব্যাপী ‘শিশু মেলা’র উদ্বোধন করা হয়েছে।

বুধবার সকালে জেলা প্রশাসক মো: আতাউল গনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন। পরে তিনি অতিথিদের নিয়ে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার উসমান গনির সভাপতিত্বে মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, থানা অফিসার ইন চার্জ, মোঃ আব্দুল হাসেম, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা খাতুন।

মুজিবনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আনোয়ার হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার এলিন সাঈদ-উর রহমান।

আলোচনা সভা শেষে দু’দিন ব্যাপি অনুষ্ঠানের বিভিন্ন প্রতিযোগিতার প্রথম পর্ব অনুষ্ঠিত হয়। বিকালে তথ্য অফিসের বিভিন্ন শিল্পীবৃন্দের লোকসংগীত ও চলচ্চিত্র প্রদর্শন করা হয়। আগামিকাল মেলার দ্বিতীয় দিনের বিভিন্ন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান হবে।

এর আগে প্রায় ৬০০ জন শিক্ষার্থী ও বিভিন্ন দপ্তরের অফিসারদের নিয়ে জেলা প্রশাসকের নেতৃত্বে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য আনন্দ র‍্যালি বের হয়ে মুজিবনগর কমপ্লেক্স সীমান্ত হয়ে পুনরায় উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গণে ফিরে যায়।