মুজিবনগর কোমরপুরে আওয়ামীলীগ নেতা-কর্মির উপর হামলা

মেহেরপুরের মুজিবনগর উপজেলার মহাজনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বল্টু সহ ৪ আওয়ামীলীগ নেতার উপর হামলা চালিয়েছে ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু সমর্থিত নেতাকর্মীরা।

আজ মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার কোমরপুর বাজারে আবু বক্কর এর কাপড়ের দোকানে ঘটনা ঘটে।

হামলার শিকার আব্দুর রশিদ বল্টু বলেন, আমি সহ মহাজনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউর রহমান নান্নু’র নেতৃত্বে বিজয় দিবস উপলক্ষে নেতা কর্মিদের সাথে নিয়ে মুজিবনগরে ফুল দিতে যায়। ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলুর সাথে না যাওয়ায় সে ক্ষোভ প্রকাশ করে। এছাড়াও সম্প্রতি মিলু চেয়ারম্যান এর পিতা আমিনুল ইসলাম এর নাম রাজাকারের তালিকায় প্রকাশ পাই। এই সংবাদ এলাকায় প্রচার হওয়াতে আমাদের উপর দেখে নেওয়ার হুমকি দেয় মিলু সমর্থিত নেতা সজিব। মঙ্গলবার বিকালে কোমরপুর বাজারে আবু বক্কর এর কাপড়ের দোকানে বসে ছিলাম। এমন সময় সজিব এর নেতৃত্বে মাবুদ, মাদার, অন্তর, মজনু, অনিক, মোস্তফা, কালু মেম্বর সহ আরও কয়েকজন এসে আমাদের উপর হামলা চালায়।

মহাজনপুর ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি রেজাউর রহমান নান্নু বলেন, আমাম হোসেন মিলুর পিতা আমিনুল ইসলাম ছিল রাজাকার। তার নাম রাজাকারের তালিকায় প্রকাশ পাই। এই তালিকা স্থানীয় কিছু আওয়মীলীগ নেতা ফটোকপি করে এলাকায় বিলি করে। এতে চেয়ারম্যান আমাদের উপর অনেক ক্ষেপে যায়। এছাড়াও বিজয় দিবস পালনে আমাদের নেতৃত্বে শতশত নেতা কর্মিরা মুজিবনগরে ফুল দিতে যায়। এজন্য মিলু চেয়ারম্যান আরও ক্ষেপে যায়। মঙ্গলবার সন্ধার সময় সেই রাগের প্রতিশোধ নিতে গিয়ে মিলুর সমর্থিত কয়েকজন এসে আব্দুর রশিদ বল্টু সহ বেশ কয়েকজন নেতার উপর হামলা চালায়।

উপজেলা চেয়ারম্যান জীয়া উদ্দিন বিশ্বাস বলেন, কোমরপুরে মারামারির ঘটনা আমি শুনেছি। মিলু চেয়ারম্যান এর নেতৃত্বে সাধারণ সম্পাদক আব্দুর রশিদ সহ নেতা কর্মিদের মারধর করা হয়েছে।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু বলেন, কোমরপুরে একটু গন্ডগোলের ঘটনা হয়েছে। মিমাংশা করার চেষ্টা চলছে। ওরা যদি মামলা করতে চাই করবে। পিতার নাম রাজাকারের তালিকায় আশা প্রসঙ্গে তিনি বলেন, প্রতিপক্ষের ষড়যন্ত্রে তার নাম এসেছে। আপনারা আমাদের গ্রামে গিয়ে যাচাই করে দেখেন। যদি কেউ রাজাকার বলে তাহলে আমি মেনে নেবো।

মুজিবনগর থানার ওসি আব্দুল হাসেম বলেন, মারামারির ঘটনা শুনে আমরা ঘটনাস্থলে যায়। সেখানের পরিস্থিতি এখন আমাদের নিয়ন্ত্রনে। আর কোন অপ্রিতিকর ঘটনা ঘটার কোন সম্ভাবনা নেই। এঘটনায় কেউ আটক হয়নি। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেবো।

-নিজস্ব প্রতিনিধি