মৃত্যুর মিছিলে আরও ১৬ জন, আক্রান্ত ৯৩০

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৩১৪ জনে।

এই সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৩০ জন। এ নিয়ে সর্বমোট আক্রান্ত ২০ হাজার ৯৯৫। এ ছাড়া নতুন করে ২৩৫ জনসহ মোট ৪ হাজার ১১৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

শনিবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৭৮২টি নমুনা পরীক্ষা করে ৯৩০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ১৬ জন। তারা সবাই পুরুষ। আর এই সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ২৩৫ জন।

ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া রোগীদের মধ্যে বিভাগে ১২ জন। চট্টগ্রামে ২ জন ও রংপুরে ২ জন।

তিনি আরও জানান, ঢাকা বিভাগের মধ্যে শুধু ঢাকা সিটিতে মারা গেছেন ৭ জন। ঢাকা জেলায় মারা গেছেন ২ জন। এছাড়া গাজীপুর, নরসিংদী ও মুন্সীগঞ্জে একজন মারা গেছেন।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।