মেহেরপুরের কামদেবপুর মাধ্যমিক ও ভৈরব বালিকা বিদ্যালয়ে বাল্য বিবাহ মুক্ত দিবস পালন

“যেখানেই বাল্য বিবাহ, সেখানেই প্রতিরোধ” প্রতিপাদ্য নিয়ে মেহেরপুর জেলা বাল্য বিবাহ মুক্ত দিবসের বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে সদর উপেজলার কামদেবপুর মাধ্যমিক বিদ্যালয় ও ভৈরব মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকােল কামদেবপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইসরাইল হোসেন এর নেতৃত্বে সহকারি শিক্ষক ও প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীদের সহযোগীতায় মেহেরপুর জেলা বাল্য বিবাহ মুক্ত দিবসের বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কামদেবপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে শুরু হয়ে কামদেবপুর, কালাচাঁদপুরের প্রধান প্রধান সড়ক পথ প্রদক্ষিণ করে আবার উক্ত শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে শেষে হয়।
আলোচনা সভায় বক্তব্য দেন প্রধান শিক্ষক মোঃ ইসরাইল হোসেন সহকারি প্রধান শিক্ষক শেরফুল ইসলাম, সহকারী শিক্ষক- তমজিদা পারভীন, নাসির উদ্দিন, আক্কাস আলী, রুহুল আমীন, আব্দুল মান্নান, ফুরকান আলী, জহিরুল ইসলাম, মিরাজুল ইসলাম, মনিরুল ইসলাম, রশিদুল ইসলাম প্রমুখ।

অপর দিকে, ভৈরব মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক নাজমা সালেহীন এর নেতৃত্বে মেহেরপুর জেলা বাল্য বিবাহ মুক্ত দিবসের বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ভৈরব মাধ্যমিক বালিকা বিদ্যালয় থেকে শুরু হয়ে উজলপুর, কালাচাঁদপুর, কামদেবপুর, ফতেপুরের প্রধান প্রধান সড়ক পথ প্রদক্ষিণ করে আবার একই স্থানে গিয়ে শেষ হয়।

পরে আলোচনা সভায় প্রধান শিক্ষক নাজমা সালেহীন , সহকারী শিক্ষক- দিলারা পারভীন, মোঃ ইয়ারুল ইসলাম, মোঃ হাবিবুর রহমান, মোঃ নাদিমুল হক, মোঃ নাহারুল ইসলাম, মোঃ বাবুল হোসেন, শরিফা ইয়াসমিন, মোঃ আসাদুল ইসলাম, মোঃ রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৭ফেব্রুয়ারী জেলা প্রশাসনের উদ্যোগে মেহেরপুরের সকল ধরনের পেশাজীবি, সমাজের সর্বস্তরের সাধারণ সচেতন জনগন, সুশীল সমাজের সমন্বয়ে মেহেরপুর জেলা ষ্টেডিয়ামে ব্যাপক আয়োজনে, বাংলাদেশের ৬৪জেলার প্রথম বাল্য বিবাহ মুক্ত মেহেরপুর জেলা হিসাবে ঘোষনা করেন সাবেক মন্ত্রী পরিষদ সচিব শফিউল আযম। সেই থেকে প্রতি বছরে এই দিবসটি উদযাপন হয়ে আসছে।