মেহেরপুরের চাঁদবিলে পানিবন্দি শতাধিক পরিবার

মেহেরপুরে চাঁদবিল গ্রামের প্রায় শতাধিক পরিবার পানি বন্দি হয়ে পড়েছে। চলাচলের একমাত্র রাস্তাটির প্রায় কয়কশ মিটার তলিয়ে গেছে পানির নিচে। এতে দুর্ভোগে পড়েছে ঐ এলাকার শতাধিক পরিবার।

আমঝুপি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের এই রাস্তাটি দির্ঘদিন সংস্কারের অভাবে জলাবদ্ধতা তৈরি হয়েছে বলে অভিযোগ এলাকাবাসীর। এছাড়াও বার বার জনপ্রতিনিধিদের দারস্ত হলেও কোন লাভ হয়নি বলে জানান অনেকে।

জলাবদ্ধতার সামনেই আছে ওয়ার্ডের এক মাত্র মসজিদ। পানি জমে থাকার কারনে অনেক বয়স্ক মুসল্লীরা ঠিকমত নামায পড়তে আসতে পারেননা। সেই সাথে কৃষকদের গলার কাটা হয়ে দাড়িয়েছে এই জলাবদ্ধতা। কৃষিপণ্য আনতে বেশ ভোগান্তিতে পড়তে তাদের।
৫ নং ওয়ার্ডবাসী রবিউল ইসলাম বলেন, শুকনো মওসুমে চলাচল করা গেলেও বর্ষাকালে আর সম্ভব হয় না। অল্প বৃষ্টিতেই হাটু পানি হয়ে যায়।
সাইফুল ইসলাম বলেন, বৃষ্টির পানিসহ আশেপাশের বাড়ির ব্যবহৃত পানিও এখানে জমা হয়। আমাদের গ্রামে চলাচলের এই একটি মাত্র রাস্তা। প্রায় সারা বছরই আমাদের এই সমস্যা থেকে যায়।
একই ওয়ার্ডের বাসিন্দা মাসুম বলেন, এই রাস্তা নিয়ে আমরা বেশ কয়েকবার ইউপি সদস্যসহ হুরমত আলী ও চেয়ারম্যান বোরহান উদ্দিন চুন্নুকে সংস্কারের জন্য বলেছি। কিন্তু কোন লাভ হয়নি।
এ বিষয়ে ৫নং ওয়ার্ড ইউপি সদস্য হুরমত আলী জানান, আমি ব্যক্তিগত ভাবে রাস্তাটি চলাচলের উপযোগি করার জন্য বালি দেওয়ার ব্যবস্থা করবো। এছাড়াও রাস্তাটি সংস্কার জন্য উপর মহলে জোর চেষ্টা চলিয়ে যাচ্ছি।
তবে আমঝুপি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাঁর বক্তব্য পাওয়া যায়নি।