মেহেরপুরের বারাদির জাসদ নেতা আবু সিদ্দিক আর নেই

মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর ইউনিয়নের বারাদি- মোমিনপুর গ্রামের বাসিন্দা ও মেহেরপুর জেলা জাসদের সদস্য আবু সিদ্দিক ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

রবিবার দুপুর সাড়ে ১২ টার দিকে নিজ বাসভবনে হৃদযন্ত্রে ক্রিয়া বন্ধ হয়ে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তিনি ওই গ্রামের মরহুম মোহাম্মদ আলীর বড় ছেলে এবং বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা তালেব উদ্দিনের বড় ভাই।

কর্মজীবনে তিনি নাসির টোব্যাকো ইন্ডাস্ট্রিজ এর ম্যানেজার হিসাবে চাকরি জীবন শেষ করেন। ২০১০ সালে তিনি অবসরে নেন। ছাত্রজীবন থেকেই তিনি তিনি জাসদের রাজনীতির সাথে জড়িত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি এক ছেলে এক মেয়ে জামাতা বৌমা নাতনি নাতি সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

এদিকে জাসদ নেতা আবু সিদ্দিকের মৃত্যুতে শোক জানিয়েছেন রাজনৈতিক সহযোদ্ধা জেলা জাসদের সাধারণ সম্পাদক মাহাবুব চান্দু।

তিনি এক শোক বিবৃতিতে বলেন, ছাত্র জীবনে আবু সিদ্দিক বৈজ্ঞানিক সমাজতন্ত্রে বিশ্বাসী বাংলাদেশ ছাত্রলীগের মেহেরপুর কলেজ শাখার সাধার সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি মেহেরপুর জেলা জাসদের সদস্য ছিলেন। সদা হাস্যজ্জল মানুষটি বড্ড অসময়ে চলে গেলেন। সর্বদা বাম চিন্তাবে ধারণ করেই জীবন যাপন করতেন তিনি। এটি সাম্যের সমাজ, একটি নায্যতার ও মানবিক সমাজ প্রতিষ্ঠার যে কোন রঢ়াইয়ে নিজেকে সম্পৃক্ত করতেন। তার এই মৃত্যুতে জেলা জাসদ গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছে।

-বারাদি প্রতিনিধি