মেহেরপুরের বারাদিতে শীতের কাপড় কেনার হিড়িক

দিনদিন শীতের প্রকোপ বাড়ছে। সেই সাথে গরম পোষাক কেনার হিড়িক পড়েছে। গত কয়েকদিন যাবত শীতের তীব্রতা কিছুটা বাড়ার সাথে সাথে শীতের হাত থেকে রক্ষা পেতে ফুটপাতের ভাসমান কাপড়ের দোকানগুলোতে ভীড় জমাচ্ছেন সাধারণ মানুষ।

মেহেরপুর সদর উপজেলার বারাদি হাটে বিভিন্ন দোকানে ও রাস্তার পাশে ভাসমান রেডিমেট এসব দোকানির হাকডাকে জমে উঠেছে বিকিকিনির উৎসব।

লক্ষ্য করা গেছে, ফুটপাতের দোকানগুলোতে সস্তায় বিভিন্ন ধরনের গরম কাপড় বিক্রি করা হচ্ছে। মোটা গেঞ্জি, সোয়েটার, হাতা ও পা মোজা, টুপি, উলের চাদর, কম্বল ইত্যাদি কেনাবেচা হচ্ছে। ছোট বড় সব ধরণের শীতের পোষাক পাওয়া যাচ্ছে এসব দোকানে। সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার নাগালে পছন্দের গরম কাপড় কিনতে বিভিন্ন শ্রেণি পেশার শতশত নারী পুরুষ ভীড় জমাচ্ছেন এখানে। দেখা গেছে, ১৫০ থেকে ৩০০ টাকার মধ্যে (সাইজ অনুযায়ী) কাপড়ের জ্যাকেট ও মোটা সোয়েটার বিক্রি করা হচ্ছে। প্রায় শতাধিক ভাসমান দোকান রয়েছে এখানে।

বেশ কয়েকজন ক্রেতা বলেন, এখানে কমদামে শীতের জামা কাপড় পাওয়া যাচ্ছে। শীতের প্রায় সবধরণের পোষাকই এখানে আছে। কিছুটা কমদামে পছন্দের এসব গরম কাপড় কিনতে পেরে তারা আনন্দ প্রকাশ করেন।

ভাসমান কয়েকজন দোকানি বলেন, তারা ঢাকার বিভিন্ন পাইকারি মার্কেট থেকে শীতের জামা কাপড় কালেকশন করেন। কিছুটা কমদামে ভালমানের এসব শীতের পোষাক বিক্রি করতে পারছেন তারা। প্রতিদিনই তারা নিত্য নতুন শীতের বিভিন্ন গরম কাপড় কালেকশন করছেন।

শীতের প্রকোপ বাড়ায় তাদের পোষাক বিক্রির ব্যস্ততা বেড়েছে। খোঁজ খবর নিয়ে জানা যায়, বারাদি বাজার ও এর আশপাশ ছাড়াও উপজেলার বিভিন্ন হাট, বাজার ও জনসমাগম এলাকায় শতশত ভাসমান এসব দোকানে শীতের গরম পোষাক কিনতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ভীড় জমাচ্ছেন।