মেহেরপুরের ব্যস্ত সড়কে ঝুঁকিপূর্ন মোটর সাইকেল স্ট্যান্ট : আদালতের স্বপ্রণোদিত মামলা

মেহেরপুরের বারাদি বাজার ব্যস্ত সড়কে দিন দুপুরে একদল যুবকের ঝুঁকিপূর্ন মোটর সাইকেল স্ট্যান্ট এর একটি ভিডিও গতকাল শুক্রবার স্থানীয় কয়েকটি অনলাইন নিউজ পোর্টাল/পত্রিকায় প্রকাশিত হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হওয়া ভিডিওটি মেহেরপুর সদর আমলি আদালতের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট এস, এম, শরিয়ত উল্লাহ্’র নজরে এলে তিনি স্বপ্রণোদিত হয়ে বিষয়টি আমলে নেন এবং তদন্তের জন্য অফিসার ইনচার্জ, জেলা গোয়েন্দা শাখা, মেহেরপুরকে নির্দেশ প্রদান করেন।

ভিডিওতে দেখা যায়, একদল যুবক কয়েকটি মোটরসাইকেল নিয়ে ব্যস্ত সড়কে ঝুঁকিপূর্ণ স্ট্যান্ট করছে। ব্যস্ত এই সড়ক দিয়ে একই সময়ে অনেক পথচারী, মোটর সাইকেল এবং যানবাহন চলাচল করতে দেখা যায়। যেকোন সময় সাধারণ মানুষ বড় ধরনের দুর্ঘটনার শিকার হতে পারে বলে ভিডিও দেখে প্রতীয়মান হয়। তাছাড়া স্ট্যান্টকারি মোটর সাইকেল আরোহীরাও সামান্য এদিক সেদিক হলে মারাত্মক দুর্ঘটনার শিকার হতে পারে। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে (কয়েকটি নিউজ পোর্টালের ফেইসবুক পেজে) প্রচারিত হয়। সাধারণ মানুষ সেই পোস্টে উদ্বেগজনক মন্তব্যে করছেন। একই সাথে পুলিশ ও স্থানীয় প্রশাসনের নীরবতার সমালোচনা করছেন। অনেকেই এসব স্থানীয় কিশোর যুবক গ্যাং এর কার্যকলাপ এবং এদের কাছে সাধারণ মানুষের অসহায়ত্বের কথা উল্লেখ করেছেন। আজ শনিবার ভিডিওটি সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেট এস, এম, শরিয়ত উল্লাহ্’র নজরে এলে তিনি স্বপ্রণোদিত হয়ে বিষয়টি আমলে নেন। ভাইরাল ভিডিওতে দৃশ্যমান ঘটনাটি সঠিক হয়ে থাকলে তা দণ্ডবিধির ২৭৯ ও ২৮৭ সহ ফৌজদারি আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

আদালত বিষয়টি আমলে নিয়ে ঘটনার সত্যতা যাচাই এবং তদন্তপূর্বক সংশ্লিষ্টদের বিরুদ্ধে ফৌজদারি আইন অনুযায়ী উপযুক্ত ব্যবস্থা গ্রহণের জন্য অফিসার ইনচার্জ, মেহেরপুর জেলা গোয়েন্দা শাখাকে নির্দেশ প্রদান করেন।