মেহেরপুরের ভাষা সৈনিক নজির হোসেন বিশ্বাস আর নেই

মেহেরপুরের ভাষা সৈনিক নজির হোসেন বিশ্বাস ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

শনিবার দুপুর ১ টার সময় মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন।

তিনি সদর উপজেলার পিরোজপুর গ্রামে নিজ বাসভবনে বসবাস করে আসছিলেন। কয়েকদিন আগে গুরতর অসুস্থ হলে পরিবারের সদস্যরা তাঁকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

মরহুমের বড় ছেলে আবদুল্লাহ মাসুদ জানান, বাদ মাগরিব জানাযা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হবে।

প্রসঙ্গত, ভাষা আন্দোলনের জন্য মিছিল মিটিং পোষ্টার লাগানোর অপরাধে মেহেরপুরের তৎকালীন সাত ছাত্রকে আটক করেছিল পুলিশ। পরবর্তিতে ওই সাত ছাত্রকে স্কুল থেকে রাজটিকিট দিয়ে বের করে দেওয়া হয়েছিল। তৎকালীন ভাষা সংগ্রাম কমিটির ছাত্ররা শহরে পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে শহরে আন্দোলন করেছিলেন। তাদের একজন মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর গ্রামের নজির হোসেন বিশ্বাস। মৃত্যুর আগ পর্যন্ত রাষ্ট্রিয় স্বীকৃতির দাবি জানিয়ে আসছিলেন।

এদিকে ভাষা সৈনিক নজির হোসেন বিশ্বাসের মৃত্যূতে গভির শোক ও পরিবারের প্রতিসমবেদনা জানিয়েছেন মেহেরপুর প্রতিদিন এর সম্পাদক ইয়াদুল মোমিন, প্রকাশক এম এ এস ইমন, মেহেরপুর জেলা প্রেস ক্লাবের সভাপতি তোজাম্মেলর আযম, সাধারণ সম্পাদক মাহাবুব চান্দু, অরণী থিয়েটারের সভাপতি নিশান সাবেরসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা।

মেপ্র/ইএম