মেহেরপুরের যুগিন্দা-আমঝুপি রাস্তা নির্মানে অনিয়মের অভিযোগ

মেহেরপুরে যুগিন্দা থেকে আমঝুপি পর্যন্ত পাকা রাস্তা নির্মানে ঠিকাদারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলেছে এলাবাসী।

এলাকাবাসীর অভিযোগ নিম্নমানের ইট ব্যাবহার করার সময় গ্রামবাসীর অবরোধে সেই ইট ফেরত নিয়ে যায়, পরবর্তিতে রাতের আধারে একই ইট নিয়ে এসে রাস্তার নিচে দেওয়া হয়। স্থানীয় কিছু মানুষ জোর প্রতিবাদ করলেও পরবর্তিতে অজ্ঞাত কারনে তারাও চুপ হয়ে যায়। তবে ঠিকাদার ও এলজিইডির দাবি দরপত্র মেনেই কাজ করা হচ্ছে।

গাংনী উপজেলার যুগিন্দা ক্লাব মোড় থেকে সদর উপজেলার আমঝুপি উত্তরপাড়া কবরস্থান পর্যন্ত ১ কোটি ৫লক্ষ্য ৪১ হাজার ৫৪২ টাকা বরাদ্ধে ১৪৯০ মিটার পাকা রাস্তা নির্মান করা হচ্ছে। গাংনীর কাথুলী ইউনিয়ন চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান রানার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এমআর ট্রেডার্স এই রাস্তাটি নির্মান কাজ পেয়েছে।

এলাকাবাসীরা জানান, প্রথম অবস্থায় রাস্তা নির্মানে খুবই নিম্নমানের ইট ব্যবহার করা হচ্ছিলো। আমরা কয়েকজন গ্রামবাসী এতে বাধা দিই। ইট তুলে রাস্তার বাইরে ফেলে দিই। এসময় ঠিকাদার কিছু ভালো ইট দিয়ে কাজ শুরু করে। পরে অতিগোপনে ভাটার পরিত্যক্ত ভাঙ্গা ইট রাস্তার নিচে দেওয়া হয়। গ্রামের শুরুর দিকে মোটামুটি রাস্তার মান ভালো থাকলেও মাঠের ভিতর নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। লোক দেখানোর জন্য কিছু পিকেট ইট রাস্তার উপরে দিয়ে রুলার দিয়ে সমান করে দেয়। গাংনী উপজেলার এলজিইডি থেকে কয়েকবার পরিদর্শনে আসলে তাদেরকে এসব কথা বলে লাভ হয়নি।

ঠিকাদার মিজানুর রহমান রানা জানান, নিম্নমানের ইট দিয়ে রাস্তা নির্মানের কোন সুযোগ নেই। গ্রামবাসী ষড়যন্ত্র করছে আমার সাথে। আমি পিকেট ও ভালোমানের ইট দিয়ে রাস্তা নির্মান করছি।

গাংনী উপজেলা এলজিইডি প্রকৌশলী গোলাপ আলী শেখ বলেন, গ্রামবাসীর অভিযোগ ভিত্তিহিন। আমরা নিয়মিত পরিদর্শন করছি রাস্তার মান ভালো। এছাড়াও চলমান কাজ নিয়ে আমরা জেলা অফিসে রিপোর্ট দিয়েছি। সেখান থেকে যে নির্দেশনা আসবে আমরা সে অনুযায়ী কাজ করবো।

মেপ্র/ইএম