মেহেরপুরের শুভরাজপুর ঈদগাহে ময়লা না ফেলার নির্দেশ দিলেন এসি ল্যান্ড

মেহেরপুর সদর উপজেলার শুভরাজপুর গ্রামের ঈদগাহের জমি দখল করে সেখানে পোল্ট্রি খামারের অবশিষ্টাংশ ফেলে আসছিল গ্রামের তোফাজ্জেল হোসেন তুফান নামের এক ব্যাক্তি।

এনিয়ে গ্রামবাসীরা বারবার বলার পরেও তাতে কোন ভ্রক্ষেপ করেননি তিনি। পরে জেলা প্রশাসকের কাছে অভিযোগ জানালে সহকারি কমিশনার (ভূমি) মাঈন উদ্দীন সেখানে গিয়ে ১৫ দিনের মধ্যে সরিয়ে ফেলার নির্দেশ দেন।

বুধবার বিকালে সহকারি কমিশনার মাঈনদ্দীন ঘটনাস্থলে যান এবং পোল্ট্রি খামার সরিয়ে ফেলার নির্দেশ দেন। এসময় খামার মালিক তুফান ১৫ দিন সময় আবেদন করেন। সহকারি কমিশনার তাকে ১৫দিন সময় দেন এবং ওই সময়ের মধ্যে না সরালে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার হুশিয়ারি দেন।
অভিযুক্ত তোফাজ্জেল হোসেন গ্রামের মৃত মোশাররফ বিশ্বাসের ছেলে এবং সাবেক ইউপি সদস্য মজনু বিশ্বাসের ভাই।

স্থানীয়রা জানান, তুফান তার নিজের জমিতে পোল্ট্রি মুরগির খামার করেছেন। খামারের সকল ময়লা ও বর্জ্য দিয়ে দিচ্ছে ঈদগাহের জমিতে। ফলে ঈদগাহ এলাকায় ব্যাপক দুর্গন্ধ ছড়াচ্ছে। এতে পরিবেশ যেমন নষ্ট হচ্ছে।

শুভরাজপুর গ্রামের ঈদগাহ কমিটির সভাপতি ইমতিয়াজ হোসেন মিরন ও সম্পাদক বতর্মান ইউপি সদস্য আশরাফুল হক বলেন, তারা এই বিষয়ে প্রতিবাদ করেছিল । তুফান বলেছিল আমি সরিয়ে নেব। পরবর্তিতে সে না সরিয়ে আজও ব্যবহার করে যাচ্ছে।

এ বিষয়ে সাবেক ইউপি সদস্য মজনু বিশ্বাস বলেন, আমি এই বিষয়ে কিছুই জানি না। এসময় ঈদগাহর অর্ধেক জমি খাস বলে দাবি করেন মজনু বিশ্বাস। সেই সূত্রে তারা ব্যবহার করে আনছে বলে জানাই।

মেপ্র/এমইএম