মেহেরপুরের ৬ ইউপিতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন

তৃতীয় ধাপে মেহেরপুরের ৬টিসহ ১০০৭টি ইউপি এবং ৯টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২৮ নভেম্বর এসব ইউপি ও পৌরসভার ভোট অনুষ্ঠিত হবে।
ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণের জন্য দলীয় প্রার্থীদের মনোনয়ন দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। গতকাল শুক্রবার বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবনে সভা শেষে মনোনয়ন চুড়ান্ত করেন।
মেহেরপুর সদর উপজেলার দুটি এবং গাংনী উপজেলার চারটিতে এ ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। মেহেরপুর সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নে সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস আলী, বুড়িপোতা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান শাহ জামানকে মনোনয়ন দেওয়া হয়েছে। গাংনীর রায়পুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান সাকলায়েন সেপু, ষোলটাকা ইউনিয়নে দেলবার হোসেন, ধানখোলা ই্উনিয়নে সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ও কাজীপুর ইউনিয়নে রেজাউল হককে মনোনয়ন দেওয়া হয়েছে।
এর আগে গত ১৪ অক্টোবর এসব ইউপি এবং পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ১১ নভেম্বর। ভোটগ্রহণ হবে ২৮ নভেম্বর।