মেহেরপুরে আইসোলেশন ও কোয়ারেন্টাইন ওয়ার্ড প্রস্তুত

করোনা ভাইরাস প্রতিরোধে মেহেরপুরে প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলার কোথাও করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যায়নি।

প্রস্তুতির অংশ হিসেবে ১০০ বেডের কোয়ারেন্টাইন ওযার্ড হিসেবে মেহেরপুর যুব প্রশিক্ষণ কেন্দ্রটিকে প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া মেহেরপুর জেনারেল হাসপাতাল, গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ বেডের আইসোলেশন কেন্দ্র প্রস্তুত করা হয়েছে।

মেহেরপুর সিভিল সার্জন ডা, নাসির উদ্দিন জানান, যুব প্রশিক্ষণ কেন্দ্রটিকে ১০০ বেডের কোয়ারেন্টাইন হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। পাশাপাশি তিন উপজেলার তিনটি হাসপাতালে ৫ বেডের আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে। একই সঙ্গে তিনি মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শও দিয়েছেন।

জেলা প্রশাসক মো: আতাউল গনি বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক ইতিমধ্যে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। করোনা ভাইরাসের কারণে মাস্কসহ প্রয়োজনীয় উপকরণের মূল্য বৃদ্ধি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে এখন পর্যন্ত মেহেরপুরে করোনা ভাইরাসের উপস্থিতি ও আক্রান্তের খবর পাওয়া যায়নি।

মেপ্র/ইএম