মেহেরপুরে এসডিজি-৪ এর ৮ম পঞ্চবার্ষিকী পরিকল্পনার অবহতিকরণ সভা অনুষ্ঠিত

মেহেরপুরে এসডিজি-৪ এর ৮ম পঞ্চবার্ষিকী পরিকল্পনা এবং শিক্ষা খাতের পরিকল্পনার সাথে সংযুক্ত বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে মেহেরপুর জেলা পরিষদ কনফারেসন্স হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা লোকমোর্চা ও কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন, মেহেরপুর অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো: নাজমুল হুদা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মেহেরপুর পিটিআই এর সুপারিনটেনডেন্ট মুন্সি শহিদুল ইসলাম, মেহেরপুর জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহফুজুল হোসেন। এই কর্মসূচীর উদ্দেশ্য বর্ণনা করে বক্তব্য রাখেন গণস্বাক্ষরতা অভিযানের উপ-কার্যক্রম ব্যবস্থাপক আব্দুর রউফ।

বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা ও আগামীর দিনের পরিকল্পনা তুলে ধরে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান বক্তা আন্তর্জাতিক সংস্থা ইউনেস্কো’র প্রতিনিধি জিয়াউস সবুর।

এসময় মুক্ত আলোচনায় অংশ নিয়ে শিক্ষা কার্যক্রমের উপর মতামত তুলে ধরেন মেহেরপুর সদর উপজেলা যুব উন্নয়ন অফিসার বিপ্লব কুমার কুন্ড, মেহেরপুর প্রেসক্লাবের সভাপতি ফারুক হোসেন, সাধারণ সম্পাদক ফজলুল হক মন্টু, আর আর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আশরাফ, আশরাফপুর দাখিল মাদ্রাসার অধ্যক্ষ ইসমাইল হোসেন প্রমুখ।

গণস্বাক্ষরতা অভিযানের সহযোগীতায় স্থানীয় সংস্থা মানব উন্নয়ন কেন্দ্র মউক এই অবহিতকরণ সভার আয়োজন করে।

মউকের প্রকল্প পরিচালক সাদ আহমেদের সঞ্চালনায় অবহিতরকণ সভায় স্বাগত বক্তব্য রাখেন মানব উন্নয়ন কেন্দ্র মউকের নির্বাহী প্রধান আসাদুজ্জামান সেলিম।