মেহেরপুরে ওলকপির মাঠ দিবস পালন

মেহেরপুর সদর উপজেলা উজলপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কামদেবপুর মাঠে ৩৫০ জন কৃষক নিয়ে ইউনাইটেড সীড কোম্পানির পক্ষ থেকে মাঠ দিবস পালন করা হয়েছে।

বুধবার দুপুরে মার্কেটিং অফিসার জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড এর ম্যানেজিং ডিরেক্টর সেলিম রেজা।

এসময় তিনি বলেন, নতুন জাত কুইকবল- ফসল ওলকপি, যেটি একেবারেই নতুন তাই আমরা কৃষক দের সাথে সরেজমিনে দেখতে এসেছি তারা কেমন ফসল উৎপাদন করছে।

তিনি আরও বলেন, আমরা বীজ বিক্রয় করে ঘরে বসে থাকি না। আমরা যে বীজ টি কৃষকদের দিচ্ছি সেই বীজ টি থেকে কৃষকরা কেমন ফলন পাচ্ছে সেটা আমরা প্রতিটি মাঠে যেয়ে সরেজমিনে দেখে আসছি। আমাদের মূল লক্ষ কৃষকদের মুখে হাসি ফোটানো। তাই ঠিক সেই দিকে আমরা লক্ষরেখে কাজ করে যাচ্ছি।

কামদেবপুর মাঠের কৃষক আব্দুল মোতালেব হোসেন জানান, আমি গত বছর লাকি সেভেন এর ওলকপি টা লাগিয়েছিলাম এবার এই বছরে কুইকবল এর ওলকপি টা চাষ করে দেখছি, কপিটা ফাটে না আবার পচাও লাগে না কিন্তু গতবছর জমিতে সার, সেচ দিতে খুব ভয় লাগতো যে কখন পচা লাগে। সব চাইতে আমি সুবিধা পেয়েছি কপিটার গায়ে পাওডার বেশি থাকাতে। কারণ একজন ব্যবসায়ী কপি কিনতে গেলে আগে দেখে কপির গায়ে পাওডার আছে কি সেই ক্ষেত্রে এবছর লাভ হতে পারে বলে আমি মনে করি।

এসময় ৩৫০ জন কৃষকদের মধ্যে টিম লিডার ও ভালো ফসল ফলানোর জন্য সেরা কৃষকদের উপহার হিসেবে ছাতা তুলে দেওয়া হয়।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আর এন ডি এর মার্কেটিং অফিসার মুক্তার হোসেন, রফিক বীজ ভান্ডারের শফিকুল ইসলাম, ইউপি সদস্য মিলন, তৈহিদুল হক প্রমুখ।