Lockdown

মেহেরপুরে কঠোর লকডাউনের প্রথম দিন যথাযথভাবে বাস্তবায়ন

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার সকাল থেকে ১৪ দিন কঠোর লকডাউন ঘোষনা করা হয়েছে।
বৃহস্পতিবার লকডাউনের প্রথম দিন মেহেরপুর জেলায় শতভাগ লকডাউন বাস্তবায়ন করা হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী সকাল থেকে দুপুর ১২ টা পর্যন্ত শুধুমাত্র কাঁচাবাজার ও মুদিদোকান খোলা ছিল। দুপুর ১২টার পর থেকে ওষধের দোকান ছাড়া আর কোন ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকতে দেখা যায়নি। একই চিত্র দেখা গেছে মেহেরপুরের বিভিন্ন গ্রামগুলোতেও।

এদিকে লকডাউনের প্রথম দিন সকাল থেকে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ছেড়ে যায়নি দুরপাল্লা ও আন্ত:জেলার কোন বাস। তবে পণ্য পরিবহনের জন্য ট্রাক চলাচল স্বাভাবিক রয়েছে।

লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনকে কাজ করতে দেখা যাচ্ছে। ইতিমধ্যে উপজেলা ও ইউনিয়ন পর্যায়েও করোনা প্রতিরোধ কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। যেগুলোতে স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করবেন।
প্রসঙ্গত, প্রতিদিনই মেহেরপুর জেলায় প্রায় অর্ধশত জন করোনা সংক্রমিত হচ্ছেন। কোনভাবেই এ সংক্রমণ ঠেকানে যাচ্ছে না। ফলে জেলা করোনা প্রতিরোধ কমিটি কঠোর লকডাউনের সিদ্ধান্ত নেয়।